রবিবার, ১৩ Jun ২০২১, ১১:২০ অপরাহ্ন

চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে সাতদিনের লকডাউন

আজ সোমবার (২৪শে মে) সকালে এক জরুরি বৈঠকে লকডাউনের এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ সময় জানানো হয়, জরুরি সেবা ছাড়া লকডাউনে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। এসময় কোন যানবাহন রাজশাহী ও নওগা থেকে চাপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবে না এবং চাপাইনবাবগঞ্জ থেকেও কোন যানবাহন জেলার বাহিরে যেতে পারবে না।

সকল প্রকার দোকনপাট ও সাপ্তাহিক হাট বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি মেনে শিল্প কারখানা নিজস্ব ব্যবস্থাপনায় চলবে বলেও সিদ্ধান্ত হয়। স্বাস্থ্যবিধি অনুসরণ করে  জুম্মার নামাজসহ  প্রতি ওয়াক্তে নামাজে সর্বোচ্চ ২০ জন মুসুল্লী অংশ নিতে পারবেন।

এছাড়া আমের আড়ৎ বা বাজার পৃথক জায়গায় ছড়িয়ে বিক্রি করা যাবে। তবে বাগান থেকে আম ট্রাকে করে পাঠানো এবং কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আম পরিবহণ চালু থাকবে বলেও জানানো হয়।

এদিকে, করোনা ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যালে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিনজন করোনা আক্রান্ত ও ৭ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এদের বেশিরভাগের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

এটা রাজশাহী মেডিক্যাল হাসপাতালে একদিনের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার রোগী ভয়াবহ রকমের বাড়ছে। এই অবস্থা চলতে থাকলে সামাল দেয়া কঠিন হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com