শুক্রবার, ১৮ Jun ২০২১, ০৬:৫৫ অপরাহ্ন

শিরোনামঃ
করোনায় কাজ হারিয়েছেন ৬২ শতাংশ মানুষ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সম্মেলনে কোভিড মোকাবেলায় গ্লোবাল কল টু এ্যাকশন গ্রহণে নেতৃত্ব দিল বাংলাদেশ ইরানে প্রেসিডেন্ট নির্বাচনে প্রথম সর্বোচ্চ নেতা আলী খামেনি ভোট দিয়েছেন শ্লোগান নয়, আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে খালেদা জিয়াকে: গয়েশ্বর খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে স্ট্যান্টবাজিই বিএনপির বর্তমান উদ্দেশ্য: হানিফ শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব ফের গাজায় বিমান হামলা চালাল ইসরায়েল বেতন বাড়ছে ক্রিকেটারদের সখীপুরে উপবৃত্তিবঞ্চিত কয়েক হাজার শিক্ষার্থী

ভ্যাট গোয়েন্দার ৪ জরিপ টিম মাঠে

রাজধানী ও রাজধানীর বাইরে বিভিন্ন বিপনীবিতান, শপিংমল, কারখানা ও সেবা প্রতিষ্ঠান পরিদর্শন করে ভ্যাট সংক্রান্ত্র তথ্য সংগ্রহ করার লক্ষ্যে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তর ৪টি জরিপ টিম গঠন করেছে। সোমবার এই ৪ জরিপ টিম গঠন করা হয় এবং প্রথম দিনেই রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মার্কেটে তারা জরিপ করে।
মোহাম্মদপুরের টোকিও স্কয়ার, ধানমন্ডির সানরাইজ প্লাজা ও অর্কিড প্লাজা, গুলশানের নাভানা টাওয়ার, বারিধারায় অনন্যা মার্কেট ও রুপগঞ্জ ব্রীজের কাছে হাজী হোসেন প্লাজায় সোমবার জরিপ চালানো হয়।
ভ্যাট গোয়েন্দা তদন্ত অধিদপ্তর জানায়, ভ্যাট সংক্রান্ত যেসব তথ্য সংগ্রহ করা হচ্ছে-এর মধ্যে রয়েছে ভ্যাট নিবন্ধন নম্বর, নিবন্ধন সনদ দৃশ্যমান স্থানে প্রদর্শিত আছে কিনা, বিক্রিত পণ্য বা সেবার প্রকৃতি, টিআইএন, দোকানের আয়তন ও ভাড়া, কর্মচারীর সংখ্যা ও তাদের আনুমানিক বেতন। এছাড়া মাসিক গড় বিদ্যুৎ বিলের পরিমাণ এবং জুলাই ২০২০ থেকে এপ্রিল ২০২১ পর্যন্ত ১০ মাসে ভ্যাট রিটার্ন দিয়েছে কিনা ও মাসভিত্তিক ভ্যাটের পরিমাণ।
গোয়েন্দা কর্মকর্তারা জানান, যেসব প্রতিষ্ঠান এখনও নিবন্ধিত নন, তাদের খুজে বের করে ভ্যাট প্রদানে উদ্বুদ্ধ করা হবে। পাশাপাশি নিবন্ধিত যেসব প্রতিষ্ঠান নিয়মিতভাবে ভ্যাট দিচ্ছে না কিংবা ভ্যাট ফাঁকি দিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com