মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

শিরোনামঃ
এদেশের রাজনীতিতে হিংস্রতা আর ষড়যন্ত্রের হোতা বিএনপি : সেতুমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছিলেন যারা বিশ্বের ঘাটতি পূরণে সাড়ে ৫ কোটি কোভিড ভ্যাকসিন বরাদ্দের ঘোষণা যুক্তরাষ্ট্রের পাপুলের আসনে জয়ী আ. লীগের নুরউদ্দিন রিজার্ভ চুরি: উ. কোরিয়ার হ্যাকাররা যেভাবে হাতিয়ে নিচ্ছিল ১০০ কোটি ডলার আড়ালে শখ, অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন আসছে ‘আশিকি থ্রি’, নায়ক সুনীল শেঠির ছেলে বাংলাদেশ মালদ্বীপে রিসোর্ট ওয়্যার রপ্তানি করতে আগ্রহী অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৯৩ হাজার ৩৪০ ও সিনোফার্মের ১৬,৩৪৩ জন বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে ৫ লক্ষাধিক টাকার বই পুরস্কার পেলেন ৫৮ প্রতিযোগী

‘রোহিঙ্গাদের জন্য প্রবাসীদের দানের টাকাও আত্মসাৎ করেছেন হেফাজত নেতারা’

হেফাজত নেতাদের বিরুদ্ধে তদন্তাধীন মামলার তদন্ত প্রায় শেষ পর্যায়ে রয়েছে, শিগগিরই আদালতে চার্জশিট জমা দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মোহাম্মদ মাহবুব আলম। রবিবার বিকেলে ডিবি কার্যালয়ে এসব কথা জানান মাহবুব আলম।

তিনি আরও জানান, বেশিরভাগ হেফাজত নেতা বিভিন্ন দেশ থেকে আসা অনুদানের টাকা আত্মসাৎ করে গাড়ি-বাড়ির মালিক হয়েছেন। শুধু তাই নয় রোহিঙ্গাদের জন্য বিভিন্ন দেশ থেকে আসা অনুদানের টাকা হেফাজত নেতারা তসরুফ করেছে বলে প্রমাণ পাওয়া গেছে। বিভিন্ন দেশে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরা মাদ্রাসা এবং মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য দান করেন তারা সেসব টাকাও আত্মসাৎ করেছেন। এছাড়া হেফাজতের জন্য বিদেশ থেকে কিছু টাকা আসে বলেও জানান ডিএমপির গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মোহাম্মদ মাহবুব আলম।

ডিবির যুগ্ম কমিশনার আরও জানান, বিদেশ থেকে আসা অর্থ হেফাজত নেতারা সঠিকভাবে ব্যবহার করতেন না। এসব অর্থ তারা ইচ্ছামতো খরচের পাশাপাশি রাজনৈতিক কর্মকাণ্ডেও ব্যবহার করতেন।

গোয়েন্দা পুলিশ হেফাজতের অর্থনৈতিক বিষয়টি আরও গভীরভাবে পর্যবেক্ষণ ও নথিপত্র যাচাই-বাছাই করছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com