শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে অবৈধভাবে ভারত থেকে আনা ১০ লাখ টাকার ওষুধ জব্দ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সেনাবাহিনীর অভিযানে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধ পথে আনা বিভিন্ন ধরনের আট লাখ ৬১ হাজার ভারতীয় ওষুধ জব্দ করা হয়েছে। তবে এ সময় ভারতীয় ওষুধ পাচারে জড়িত কাউকে আটক করা যায়নি।

জানা গেছে, অবৈধপথে ভারতীয় মালামাল সীমান্তপথ দিয়ে বাংলাদেশে আনা হচ্ছে—এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন ফুয়াদ ফয়সান রাফসানের নেতৃত্বে মাটিরাঙ্গার ১০ নম্বর ইসলামপুর মেম্বারটিলা এলাকায় শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বিশেষ অভিযান চালানো হয়। এ সময় সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে গেলে ওই এলাকায় তল্লাশি চালিয়ে জঙ্গল থেকে ঝোপঝাড়ে ঢাকা পরিত্যক্ত অবস্থায় সাত বস্তা ভারতীয় ওষুধ পাওয়া যায়।

অভিযানকালে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন ফুয়াদ ফয়সান রাফসান ও মাটিরাঙ্গা থানার উপপরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন। পরে উদ্ধার করা মালামাল থানায় হস্তান্তর করেন সেনারা।

অবৈধ পথে ভারতীয় মালামাল দেশে প্রবেশ করতে দেওয়া হবে না জানিয়ে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোহসীন হাসান বলেন, ‘চোরাকারবারিদের যেকোনো মূল্যে প্রতিরোধ করা হবে।’

উদ্ধার করা ভারতীয় ওষুধগুলোর আনুমানিক বাজারমূল্য ১০ লাখ টাকা হবে বলে জানান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোহসীন হাসান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com