শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
ইন্টারনেট নির্ভরতা যতো বেশি তৈরী হচ্ছে , ডিজিটাল অপরাধ ততো বেশি বাড়ছে : টেলিযোগাযোগ মন্ত্রী সৌর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র : সমৃদ্ধির পথে তিস্তার চরাঞ্চল রাঙ্গামাটিতে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট ও করোনা ইউনিটের উদ্বোধন পিছিয়ে পড়েও লিড নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টাস্কফোর্সের সভা : শিল্প মন্ত্রণালয়ের অধীনে চামড়া শিল্প কর্তৃপক্ষ নামে নতুন কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব যুক্তরাষ্ট্রের বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার চায় ঢাকা বাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই: ওবায়দুল কাদের জনগণের ভোট ও রায়ের ওপর নির্ভরকারীদের জন্য নির্বাচন বর্জন আত্মহননমূলক: তথ্যমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : পরিকল্পনামন্ত্রী

করোনা: ২৪ ঘণ্টায় আরও ২৪৮ মৃত্যু, শনাক্ত ১২৬০৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ২৪৮ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ২২ হাজার ১৫০ জন মারা গেছেন।

এছাড়া, ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৬০৬ জনের, শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষায় আরও ১২ হাজার ৬০৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ।

এ নিয়ে দেশে এ পর্যন্ত মোট ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জনের করোনা শনাক্ত হলো।

এর আগে, গত ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪৮ জনের মধ্যে ১৩৮ জন পুরুষ ও ১১০ জন নারী।

২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭৫ জনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম বিভাগে। এরপর ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ জন মারা গেছেন। ময়মনসিংহ ও রংপুর বিভাগে এ সময়ে সবচেয়ে কম আট জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খুলনা বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৬ জন, সিলেট বিভাগে ১৬ জন ও বরিশাল বিভাগে ২০ জন মারা গেছেন।

তাদের মধ্যে সরকারি হাসপাতালে ২০৯ জন, বেসরকারি হাসপাতালে ৩৩ জন ও বাসায় ছয় জন মারা গেছেন।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৯৪ জন। মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৮১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৬৬ শতাংশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com