শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৭ পূর্বাহ্ন

কাতার ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে প্রদত্ত সুবিধাদির কথা উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম কাতার ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেছেন।
গতকাল কাতারের রাজধানী দোহায় কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সোলতান বিন সাদ আল মুরাইখির সাথে বৈঠককালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ বিষয়ে আলোচনা করেন।
কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী দু’দেশের চ্যাম্বার্স অব কমার্স এবং অন্যান্য পর্যায়ে যোগাযোগ বৃদ্ধির ওপর জোর দিয়ে এ বিষয়ে ওয়েবিনার আয়োজনের প্রস্তাব করলে কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সম্মতি প্রকাশ করেন।
কাতার হতে এল.এন.জি আমদানির জন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এসময় তিনি কাতারের উন্নয়নে বাংলাদেশি কর্মীদের ভূয়সী প্রশংসা করেন। বৈঠকে বাংলাদেশ থেকে দক্ষ কর্মীসহ নানা পর্যায়ের কর্মী নিয়োগের বিষয়েও আলোচনা হয়।
শাহরিয়ার আলম করোনা মোকাবিলায় কাতার সরকারের সফলতাসহ সাম্প্রতিক সময়ে শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও অধিকার সুরক্ষায় কাতার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপেরও প্রশংসা করেন। তিনি মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর বিষয়ে কাতারের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। আগামী সেপ্টেম্বরে দোহায় দু’দেশের মধ্যে ফরেন অফিস কন্সালটেশন অনুষ্ঠানের বিষয়ে তিনি আশাবাদ ব্যক্ত করেন । শাহরিয়ার আলম  দু’দেশেরে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন। কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রীও ফরেন অফিস কন্সালটেশন অনুষ্ঠিত হওয়ার বিষয়ে সেদেশের আগ্রহের কথা উল্লেখ করে দু’দেশের জন্য সুবিধাজনক সময়ে উচ্চ পর্যায়ে সফর বিনিময়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।
বৈঠকে রাষ্ট্রদূত জসীম উদ্দিন এবং মহাপরিচালক এফএম বোরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com