বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৩ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত ২ লক্ষাধিক, মৃত্যু ১৪শ

শুক্রবার বিশ্বে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২ লাখ ১১ হাজার ১২৩ জন এবং মৃত্যু হয়েছে ১ হাজার ৩৯৪ জনের। এছাড়া এইদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৫২ হাজার ১৫৮ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শুক্রবার করোনায় বিশ্বজুড়ে দৈনিক আক্রান্ত-মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল জাপান; দেশটিতে এদিন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৮২ হাজার ৬২৪ জন এবং এ রোগে মারা গেছেন ৪২৫ জন।

জাপান ব্যতীত আরও যেসব দেশে এ দিন সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেগুলো হলো— যুক্তরাষ্ট্র (মৃত ১৬৭ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৪০২ জন), স্পেন (মৃত ১৫৪ জন, নতুন আক্রান্ত ৩ হাজার ৫২৪ জন) অস্ট্রেলিয়া (মৃত ১১৪ জন, নতুন আক্রান্ত ১১ হাজার ৬১১ জন), ব্রাজিল (মৃত ৯৭ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ৫৬৯ জন)।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ কোটি ১৬ লাখ ১০ হাজার ৯৬৮ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ২ কোটি ১৫ লাখ ৬৬ হাজার ৩২৭ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৪৪ হাজার ৬৪১ জন।

আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার তথ্য অনুযায়ী, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬৭ কোটি ২৮ লাখ ৪২ হাজার ৪১ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ৬৭ লাখ ৪২ হাজার ১১১ জনের।

এছাড়া গত প্রায় তিন বছরে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৬৪ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৯২৭ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com