রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

কেন্দুয়ায়কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ

নেত্রকোনা-৩ কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বলেন বর্তমান সরকারের আমলে কৃষকদের স্বাবলম্বী করতে বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

তারই অংশ হিসেবে প্রতিবছর দেশের সকল উপজেলার ন্যায় কেন্দুয়া উপজেলায় প্রান্তিক কৃষকদের বিনামূল্যে ২০২২-২৩ অর্থ বছরে আমন প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলায় ১ হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্যোগ হাতে নিয়েছে। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা পরিত্যাক্ত যায়গায় চাষাবাদের আওয়াত নিয়ে আশার আহ্বানে সাড়া দিয়ে সরকারি প্রণোদনা গুলো সঠিক ভাবে কাজে লাগানোর আহ্বান জানান।

শুক্রবার (২৩ জুন) বিকালে উপজেলা পরিষদের প্রাঙ্গনে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে ও উচ্চ ফলনশীল জাতের এসব বীজ ও সার কৃষকের হাতে তুলে দেওয়ার সময় এসব কথা বলেন ।এ সময় প্রত্যেক কৃষককে ৫ কেজি আমন ধানবীজ, ১০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার দেওয়া হয়। উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালালের সভাপতিত্বে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ভূঞা’র সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভুঞা।

উপস্থিত ছিলেন কেন্দুয়া আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভুঞা, কৃষি বিভাগের মাঠ পর্যায়ের উপ-সহকারী কৃষি কর্মকর্তা এবং উপকারভোগী বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ,ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com