রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:১৩ পূর্বাহ্ন

হাকিমির ওপর যার চোখ

আশরাফ হাকিমি ফুটবল বিশ্বের অন্যতম এক জনপ্রিয় তারকার নাম। কাতার বিশ্বকাপে বেশ নজক কাড়েন তিনি। যেমন খেলোয়াড় হিসেবে তেমনি তার মায়ের সঙ্গে মধুর সম্পর্কের কারণে। আফ্রিকার দেশ মরক্কোর জনপ্রিয় এই ফুটবল তারকা নিয়মিত খেলেন বিশ্বের নামি ক্লাবে। বিশেষ করে ইউরোপে। তবে তার যে অগাদ দেশপ্রেম রয়েছে তার নজীর মেলেছে কাতার বিশ্বকাপে। যার কারণে তার ওপর নজর থাকে বিশ্বের নামী-দামী সব ক্লাবের।

জানা গেছে ম্যানচেস্টার সিটি পেপ গার্দিওলার হাত ধরে ক্লাবটির ইতিহাসে প্রথমবার জিতলো ট্রেবল (প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগ)। জয়ের এই ধারাবাহিকতা ধরে রাখতে চায় কাতালান কোচ। তাইতো তিনি চাচ্ছেন এমন একটা শক্তিশালী দল গড়তে যারা আগামী মৌসুমেও একইরকম পারফরম্যান্স করবে কিংবা তার চেয়ে ভালো পারফরম্যান্স করবে। যাতে করে শিরোপা জয়ের এই ধারাবাহিকতা ধরে রাখা যায়।

সেটা বাস্তবায়ন করতে তিনি দানবীয় একটি দল গঠন করতে চান। সেই দলে এবার যুক্ত করতে চান প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) ২৪ বছর বয়সী রাইট-ব্যাক আশরাফ হাকিমিকে। কারণ, ম্যানসিটিতে ইকলে গুনদোগান, বার্নার্ডো সিলভা ও কাইল ওয়াকারের ভবিষ্যত অনিশ্চিত। এ সময় পিএসজির ঘোলা পানিতে অন্যতম বড় একটি মাছ শিকার করতে চাচ্ছে ম্যানসিটি।

অবশ্য পিএসজির সঙ্গে হাকিমির চুক্তির মেয়াদ আছে ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত। কিন্তু কালিয়ান এমবাপ্পেকে ধরে রাখতে প্রাণপণ চেষ্টা করছে প্যারিসিয়ানরা। সে কারণে হাকিমিকে ছাড়তে পারে তারা এমবাপ্পের টাকার যোগান দিতে। মজার বিষয় হলো পিএসজিতে এমবাপ্পের সবচেয়ে ভালো বন্ধু হলেন হাকিমি। কিন্তু দুজনের ভবিষ্যতই এক প্রকার অনিশ্চিত ফ্রান্সে।

হাকিমি ছাড়াও ম্যানসিটি দলে ভেড়াতে যাচ্ছে মাতেও কোভাসিস ও জোসকো গিভারদিওলকে।

এদিকে হাকিমির আবার রিয়াল মাদ্রিদে ফেরার গুঞ্জনও ভাসছে বাতাসে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com