রবিবার, ২৩ Jun ২০২৪, ০২:০৫ পূর্বাহ্ন

এক নাটকেই ইউটিউব থেকে আয় ১০০ কোটি

পাকিস্তান অনেক দিন ধরে ভারতীয় হিন্দি সিরিয়ালের সঙ্গে পাল্লা দেওয়া চেষ্টা করছে কিন্তু ফেরে উঠছে না। তবে মাঝে মধ্যে ভারতীয় সিরিয়ালকেও ছাড়িয়ে যায় তাদের সল্প সংখ্যক নাটক-সিনেমা। সম্প্রতি পাকিস্তানের একটি সিনেমা ভারতীয় অনেকে সিনেমার চেয়ে বেশি আয় করে রেকর্ড সৃষ্টি করে। এবার পাকিস্তানের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘তেরে বিন’-এর ইউটিউব থেকে আয়ের দিক দিয়ে ছাড়িয়ে গেছে অনেক ভারতীয় সিরিয়ালকে। এখন বাংলাদেশেও বেশ জনপ্রিয় পাকিস্তানি সিরিয়াল।

জানা যায়, এখনকার সময়ে বড় কিংবা ছোটপর্দার বাইরে বিনোদন জগতের অন্যতম প্রধান আয়ের উৎস হয়ে উঠেছে ইউটিউব। ওটিটির (ওভার দ্য টপ) রমরমা যুগেও চাহিদা কমেনি এই ভিডিও শেয়ারিং সাইটের।

অন্যান্য দেশের মতো পাকিস্তানেও নাটক নির্মাতাদের কাছে অন্যতম পছন্দের জায়গা ইউটিউব। সম্প্রতি দেশটির অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘তেরে বিন’-এর ইউটিউব থেকে আয়ের তথ্য প্রকাশিত হয়েছে।

সূত্রের বরাত দিয়ে স্টার্টআপ পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, ‘তেরে বিন’ প্রতিটি পর্বে লাখ লাখ ভিউ পেয়েছে। শুধু এই নাটক থেকেই এর ইউটিউব চ্যানেল আয় করেছে এক বিলিয়ন পাকিস্তানি রুপি। এটি চ্যানেলের আয়ে ব্যাপক অবদান রেখেছে।

পাকিস্তানের জিও টিভিতে প্রচারিত একটি রোমান্টিক সিরিজ ছিল ‘তেরে বিন’। এটি সেভেন্থ স্কাই এন্টারটেইনমেন্টের ব্যানারে প্রযোজনা করেন আবদুল্লাহ কাদওয়ানি ও আসাদ কুরেশি। গত ৬ জুলাই মুর্তসিম ও মেরুবের মিলনের মধ্য দিয়ে নাটকটির প্রচার শেষ হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com