রবিবার, ১৬ Jun ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন

একসঙ্গে সকল বিনিয়োগ সেবা নিতে বিডা ওএসএস ব্যবহারের আহ্বান

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া বলেছেন, একসাথে সকল বিনিয়োগ সেবা নিতে বিডা ওএসএস ব্যবহার করুন। আজ বুধবার রংপুরের আরডিআরএস মিলনায়তনে বিডার অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সার্বিক কার্যক্রম অবহিতকরণ সম্পর্কিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন, রংপুর জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. আজিজুল ইসলাম মিন্টু, রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. গোলাম জাকারিয়া পিন্টু, রংপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট আখতার জামান আরশি।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে লোকমান হোসেন মিয়া বলেন, গত ১৫ বছরে বৈপ্লবিক অবকাঠামোগত উন্নয়নের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সামনে স্মার্ট বাংলাদেশ ভিশন তুলে ধরেছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান উপদান হলো আধুনিক বিনিয়োগ ব্যবস্থা। বিনিয়োগ সেবাকে প্রযুক্তিগত ডিজিটাইস করার জন্য কাজ করে যাচ্ছে বিডা। বর্তমানে বিডা নিজস্ব ২০ সেবাসহ অন্যান্য ২৩টি প্রতিষ্ঠানের ৬৭টি সেবা প্রদান করে আসছে। ইতোমধ্যে বিডা ৪৩ প্রতিষ্ঠানের সাথে এমওইউ স্বাক্ষর করেছে এবং আরো ৯ টি প্রতিষ্ঠানের সাথে এমওইউ স্বাক্ষর করবে। যার ফলে আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বিডা ওএসএস থেকে ১০০টি বিনিয়োগ সেবা প্রদান করা সম্ভব হবে এবং চলতি অর্থবছরের মধ্যেই বিডা ওএসএস সবগুলো বিনিয়োগ সেবা অর্থাৎ ১৫৪টি সেবা বিনিয়োগকারীদের প্রদান করবে।

তিনি আরও বলেন, শুধু ডিজিটাল সেবা প্রদান নয়, বিনিয়োগকারীদেরও ডিজিটাল সেবা নেওয়ার মানসিকতা অভ্যাস গড়ে তুলতে হবে। ব্যবসা শুরু করতে যেখানে ভিয়েতনামের ২৯ দিন, ইন্দোনেশিয়ার ৩৫ দিন, ভারতের ৬০ দিন লাগে সেখানে আমাদের আরো বেশি দিন লাগে। কিন্তু বিডার সিংগেল উইন্ডো থেকে ডিজিটাল বিনিয়োগ সেবা নিলে স্বল্পসময়ে স্বল্পব্যয়ে হ্যাসেল ফ্রি ব্যবসা শুরু করা যাবে। বিডার নির্বাহী সদস্য মোহসিনা ইয়াসমিন বলেন, আমরা এখানে সম্মিলিত হয়েছি বিডার ওএসএস সেবাগুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য। আপনারা যদি বিনিয়োগ সেবাগুলো বিডার মাধ্যমে গ্রহণ করেন তাহলে আপনাদের সময়-ব্যয় দুটোই কমবে। বিনিয়োগের ক্ষেত্রে যাবতীয় প্রতিকূলতা দূরে করতে বিনিয়োগকারীদের পাশে আছে বিডা।

রংপুর জেলার জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন বলেন, আজ এ কর্মশালা ও মতবিনিময় সভার মাধ্যমে মাঠ পর্যায়ে বিনিয়োগকারী ও উদ্যোগকারীরা সরকারি বিনিয়োগ সেবা সম্পর্কে ধারনা লাভ করে তাদের ব্যবসার ক্ষেত্র প্রসারের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে পারবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com