রবিবার, ২৩ Jun ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

ইন্টার মায়ামির সঙ্গে মেসির পথচলা শুরু

যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন লিওনেল মেসি। খবরটি পুরনো হলে এবার দলটির হয়ে চুক্তির আনুষ্ঠানিকতা সারলেন আর্জেন্টাইন অধিনায়ক। শনিবার দিবাগত রাতে মেসির সঙ্গে চুক্তির ঘোষণা দিয়েছে মায়ামি।

২০২৫ সালের এমএলএস মৌসুমের শেষ পর্যন্ত মায়ামির সঙ্গে চুক্তি করেছেন মেসি। নতুন ঠিকানায় মেসি ফিরেছেন ১০ নম্বর জার্সিতে। তিনি প্রথম ম্যাচ খেলবেন ২১ জুলাই। লিগস কাপে সেদিন মায়ামি মুখোমুখি হবে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের। যদিও মায়ামির আনুষ্ঠানিক ঘোষণায় এরই মধ্যে যুক্তরাষ্ট্রে শুরু হয়ে গেছে মেসি-যুগ। নতুন দেশে নতুন ঠিকানায় ফুটবল শুরু করতে মুখিয়ে আছেন মেসি, ‘যুক্তরাষ্ট্র ও ইন্টার মায়ামিতে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে মুখিয়ে আছি। এটা আমার জন্য দারুণ সুযোগ। এই চমৎকার প্রজেক্টের নির্মাণের পথে আমরা সবাই মিলে কাজ করবো। নতুন ঠিকানায় নতুন উদ্যোমে কাজ করে দলকে সাহায্য করার সর্বোচ্চ চেষ্টা করবো।’

যুক্তরাষ্ট্রে পাড়ি দেওয়ার আগে ইউরোপে মেসির সর্বশেষ ঠিকানা ছিল প্যারিস সেন্ত জার্মেই। অনেক স্বপ্ন নিয়ে প্যারিসে ক্লাবে পাড়ি দিলেও সফল হয়েছেন সামান্য। ‘আসল’ মিশন চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হয়েছেন পিএসজিতে কাটানা দুই বছরেই। পরে আর চুক্তি নবায়ন করেননি। তখন শোনা গিয়েছিল, সৌদি আরবের অর্থের হাতছানিতে সাড়া দিতে যাচ্ছেন মেসি। আবার কখনও গুঞ্জন উঠেছে পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরে যাচ্ছেন বিশ্বকাপ জয়ী তারকা। তবে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোয় দেওয়া সাক্ষাৎকারে মেসি নিশ্চিত করেন, সৌদি আরব কিংবা বার্সেলোনায় নয়, ক্যারিয়ারের নতুন অধ্যায় তিনি শুরু করতে যাচ্ছেন ইন্টার মায়ামিতে।

৩৬ পেরিয়ে যাওয়া এই সুপারস্টার শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের এই ক্লাবেই নাম লেখালেন। তার আগমনে এরই মধ্যে ফুটবল উন্মাদনা শুরু হয়েছে আটলান্টিকের ওপারের দেশটিতে। এখন শুধু মেসির মাঠে নামার অপেক্ষা!

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com