সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা ও চার রোহিত শর্মার

চলতি বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা ও চার মারার রেকর্ড গড়লেন ভারতের দলনায়ক রোহিত শর্মা। আজ রোববার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে ৫৪ বলে ৬১ রান করে আউট হয়ে গেছেন ডানহাতি এই ব্যাটার। ইনিংসে ৮টি চার ও ২টি ছক্কার মার ছিল। আজই তিনি চার-ছক্কায় টপকে যান যথাক্রমে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে।

রোহিত শর্মা ৫৮টি চার মেরে এগিয়ে আছেন ডি ককের (৫৭) চেয়ে, আর ২৪টি ছক্কা মেরে এগিয়ে আছেন ম্যাক্সওয়েলের (২২) চেয়ে। এছাড়া ডি কক ২১টি, ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ ২০টি করে ছক্কা মেরেছেন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৪টি ছক্কা মারার কৃতিত্ব দেখিয়েছেন মাহমুদউল্লাহ, যিনি চলতি আসরে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান করেছেন।

আজ ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাটিং নিয়েছে ভারত। এ প্রতিবেদন লেখার সময় ২৬ ওভারে তাদের সংগ্রহ ছিল ১৮৪/২। বিরাট কোহলি ৪৬ ও শ্রেয়াস আইয়ার ২০ রানে ব্যাট করছিলেন। রোহিত ৬১ ও শুভমান গিল ৩২ বলে ৫১ রান করে সাজঘরে ফিরেছেন।

চলতি আসরে একমাত্র অপরাজিত দল ভারত। স্বাগতিকরা এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে সবগুলোতে জিতেছে। এছাড়া সেমিফাইনালের বাকি তিন দল দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের প্রত্যেকেই কমপক্ষে দুটি ম্যাচ হেরেছে। রাউন্ড রবিন লিগে অপরাজিত থেকেই সেমিফাইনালের প্রস্তুতি সারতে চায় রোহিত শর্মার ভারত। বুধবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

এদিকে, ডাচরা দুই জয় নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে। তারা আজ কোনো অঘটন ঘটিয়ে ভারততে হারাতে পারলে বাংলাদেশ ও শ্রীলংকাকে টপকে টেবিলের আট নম্বরে উঠে চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাবে। তাই এই ম্যাচটির দিকে দৃষ্টি থাকবে বাংলাদেশেরও।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com