সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

ইসরায়েলে অস্ত্রের লাইসেন্স চেয়ে প্রায় দুই লাখ আবেদন

হামাসের অতর্কিত হামলার পর থেকে ইসরায়েলি নিরাপত্তা কর্তৃপক্ষের কাছে প্রায় দুই লাখ অস্ত্রের লাইসেন্সের আবেদন জমা পড়েছে। গতকাল সোমবার (১৩ নভেম্বর) এ তথ্য জানা গেছে। খবর আনাদোলু।

ইসরায়েলের সংবাদপত্র ক্যালকালিস্ট জানিয়েছে, গত ৭ অক্টোবর যুদ্ধের শুরুর পর থেকে অস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন জমা পড়েছে এক লাখ ৯০ হাজারেরও বেশি। জাতীয় নিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয়ের কাছে এসব আবেদন করা হয়।

আরও বলা হয়, বছরের প্রথম ১০ মাসে দুই লাখ ১০ হাজারের বেশি অস্ত্র লাইসেন্সের আবেদন জমা পড়েছে। বছরের এখনও প্রায় দুই মাস বাকি রয়েছে।

২০২৩ সালের শুরু থেকে এখন পর্যন্ত ৩১ হাজার লাইসেন্স দেয়া হয়েছে। এর আগে ২০২২ সালে ৪১ হাজার আবেদনের বিপরীতে ১৩ হাজার লাইসেন্স দেয়া হয়।

সংবাদপত্রটির মতে, চলমান যুদ্ধের কারণে ইসরায়েলে বন্ধ হওয়া অনেক ব্যবসার বিপরীতে অস্ত্র শিল্পের চাহিদা বৃদ্ধি পেয়েছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুসারে, গাজা উপত্যকায় ইসরায়েলি হামলার ৩৮তম দিন পর্যন্ত কমপক্ষে ১১ হাজার ১৮০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে সাত হাজার ৭০০ শিশু ও নারী। আহত হয়েছেন ২৮ হাজার ২০০ জনেরও বেশি।

গত মাস থেকে অবরুদ্ধ ছিটমহলে ইসরায়েলের বিরামহীন বিমান ও স্থল হামলায় হাসপাতাল, মসজিদ ও গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে। বাস্তচ্যুত হয়েছেন লাখ লাখ মানুষ।

অন্যদিকে তেল আবিবের দেয়া তথ্য অনুসারে, হামাসের হামলায় এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com