রবিবার, ২৩ Jun ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

শিক্ষা প্রসারে শুভ সূচনা করেছিলেন বঙ্গবন্ধু : মোস্তাফা জব্বার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে তিনি শিক্ষার গুরুত্বপূর্ণ কাজটা শুরু করেছিলেন। তিনি কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। তার প্রেক্ষিতে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক বৃদ্ধি, টিনের ঘর থেকে শিক্ষা প্রতিষ্ঠানকে পাকা দালানে রুপান্তর করা, শিক্ষকদের চাকুরী জাতীয়করণসহ অসাধারণ এসব কাজগুলো করে যাচ্ছেন।

শনিবার কুমিল্লার তিতাসে কড়িকান্দি বাজারে আনন্দ মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার একথা বলেন।

তিনি আরো বলেন, গত পাঁচ বছরে আমি বাংলাদেশকে ডাক ও টেলিযোগাযোগসহ তথ্য প্রযুক্তিতে রূপান্তর করতে পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। সরকার শিক্ষা ক্ষেত্রে বহুতল ভবনের প্রসার ঘটিয়েছে। যার ফল ভোগ করছে আজকের প্রজন্ম। আনন্দ মাল্টিমিডিয়া স্কুল ও কলেজ তিতাস শাখার চেয়ারম্যান ড. সন্তোষ মজুমদারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. মোশাররফ হোসেন, আনন্দ কম্পিউটার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা জেসমিন জুঁই, অতিরিক্ত পুলিশ সুপার মংনে থোয়াই মারমা, মুরাদনগর সার্কেল ও অতিরিক্ত পুলিশ সুপার পিযুষ চন্দ্র দাস, সহকারী কমিশনার (ভূমি) আশিক-উর-রহমান, উপজেলা শিক্ষা অফিসার রফিক উদ্দিন আহাম্মদ প্রমূখ।

ছবির ক্যাপশন : ছবি একই ফাইলে আলাদা পাঠানো হয়েছে। কুমিল্লার তিতাসে কড়িকান্দি বাজারে আনন্দ মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com