বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

শিরোনামঃ
‘কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে’ রপ্তানি পণ্যে নতুনত্ব আনার তাগিদ প্রধানমন্ত্রীর ঢাবিতে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া ইতিহাস জানে না, তাই এ স্লোগান দিতে তাদের লজ্জা হয় না: প্রধানমন্ত্রী ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা

ভারতীয় খেলোয়াড়দের উদ্দীপ্ত করতে ড্রেসিংরুমে মোদি

ট্রাভিস হেডের ১২০ বলে ১৩৭ রানের অনবদ্য ইনিংসে হৃদয় ভাঙে ভারতীয়দের। বিশ্বকাপ ফাইনালে আগে ব্যাটিং করে ২৪০ রানে অলআউট হওয়ার পর ছয় উইকেটে হেরেছে স্বাগতিকরা। অস্ট্রেলিয়া ষষ্ঠবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জিতল, আর তৃতীয় মুকুটের স্বপ্ন পূরণ হলো না ভারতের।

ফাইনালের আগে ভারতই ছিল একমাত্র অপরাজিত দল। আহমেদাবাদ ফাইনালে তারাই ছিল ফেভারিট। যদিও শেষ হার্ডল পার হতে পারলেন না রোহিত শর্মারা। ব্যাটিং-বোলিং কোনোটিতেই এদিন ভারতকে খুঁজে পাওয়া গেল না। হারশেষে বিষাদগ্রস্ত ভারতীয় ক্রিকেটাররা। বিধ্বস্ত রোহিত, কোহলি, জাদেজাদের উদ্দীপ্ত করতে তাদের ড্রেসিংরুমে ছুটে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর খানিকটা স্বাভাবিক হতে শুরু করেন ক্রিকেটাররা।

ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় ড্রেসিংরুমে মোদির আগমনের কথাটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছে জানান অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তিনি বলেন, ‘আমরা দুর্দান্ত এক টুর্নামেন্ট কাটিয়েছি, যদিও অল্পের জন্য শিরোপা জিততে পারিনি। আমাদের সবারই তো হৃদয়টা ভেঙে গেছে, যদিও আমাদের প্রতি সমর্থকদের ভালোবাসা অব্যাহত আছে। গতকাল ড্রেসিংরুমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন আমাদের জন্য বিশেষ মুহূর্ত আর খুবই প্রেরণাদায়ক বিষয় ছিল।’

এর আগে আহমেদাবাদ ফাইনাল দেখেছেন মোদি, যে ম্যাচে তার দেশকে তিনি হারতে দেখেছেন। মোদির নিজেরও মন খারাপ দেখা যায়। তিনি ট্রফিটা রোহিত শর্মার হাতে তুলে দিতে পারলেই হয়তো খুশি হতেন। কিন্তু তাকে ট্রফিটি কিনা দিতে হলো অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের হাতে।

২০১৩ সালের পর কোনো আইসিসি ট্রফি জিততে পারেনি ভারত, যা তাদের কোটি কোটি ক্রিকেটপাগল সমর্থকের জন্য ভীষণ হতাশারই। সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে ভারত। এ বছর দুটি আইসিসি ইভেন্টে অস্ট্রেলিয়ার কাছে হারল তারা। জানুয়ারিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালেও তাদের হারায় অজিরা। এবার ওয়ানডে বিশ্বকাপ ফাইনাল। দুটিতেই ভারতকে হারানোর নায়ক ট্রাভিস হেড।

ভারত এর আগে বিশ্বকাপ জিতেছে ১৯৮৩ ও ২০১১ সালে। ২০১৫ ও ২০১৯ সালে পরপর সেমিফাইনালে বিদায় নেন কোহলিরা। এবার হার ফাইনালে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com