আশুলিয়ায় পোশাক শ্রমিক হত্যার মূল আসামি অস্ত্রসহ গ্রেফতার

আশুলিয়ায় পোশাক শ্রমিক হত্যার মূল আসামি অস্ত্রসহ গ্রেফতার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ১২ মার্চ : সাভার উপজেলার আশুলিয়ায় তৈরি পোশাক কারখানার শ্রমিক রাসেল খানকে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামি ফিরোজ আলম বাপ্পীকে (২৮) গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তার কাছ থেকে একটি ডিজিটাল লকার এবং এর ভিতরে রাখা অস্ত্র, গুলি, গান পাউডার ও বিপুল পরিমান ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার রাতে ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের একটি দল আশুলিয়ার পুর্ব ভাদাইল এলাকার আজাদের ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে বাপ্পীকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত বাপ্পী সাতক্ষীরা জেলার দেওহাটা থানার পারুলিয়া গ্রামের মৃত রমজান আলী মোল্লার ছেলে। সে আশুলিয়ার বিভিন্ন এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাপ্পী হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল বাসার (পিপিএম) জানান, পোশাক শ্রমিক রাসেল হত্যা মামলার প্রধান আসামি বাপ্পী আশুলিয়ার ভাদাইল এলাকায় অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে রবিবার রাতে গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে তাকে আটক করে। এ সময় তার কাছে থাকা একটি ডিজিটাল লকারে রক্ষিত অবস্থায় ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ৫৫০ গ্রাম বোমা তৈরির গান পাউডার ও ২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া তার পাসপোর্টটিও জব্দ করা হয়েছে। পুলিশের ধারণা, পুলিশের হাত থেকে রক্ষার জন্য সে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পায়তারা করছিলো।’

তিনি আরো জানান, বেশ কিছুদিন যাবৎ সন্ত্রাসী বাপ্পীকে গ্রেফতারের চেষ্টা চলছিলো। গ্রেফতারকৃত এই সন্ত্রাসীর বিরুদ্ধে অস্ত্র, বিষ্ফোরক ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিভিন্ন থানার তার বিরুদ্ধে আরো ৮-৯টি মামলা রয়েছে।

উল্লেখ্য, গত ১৫ই ফেব্রুয়ারি গভীর রাতে আশুলিয়ার শিমুলতলার জমিদারবাড়ি এলাকায় সন্ত্রসীদের গুলিতে নিহত হন পোশাক শ্রমিক রাসেল খান। ঐ ঘটনায় ১৭ই ফেব্রুয়ারি আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার। সোমবার ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন