আইসিসি হল অব ফেমে টেন্ডুলকার, ডোনাল্ড

আইসিসি হল অব ফেমে টেন্ডুলকার, ডোনাল্ড

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : আন্তর্জাতিক ক্রিকেটে অবদানের স্বীকৃতি হিসেবে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হল অব ফেম-এ অন্তর্ভুক্ত হলেন লিজেন্ড শচিন টেন্ডুলকার। ভারতীয় ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এ সম্মান লাভ করলেন ব্যাটিং মাস্টার। এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সুনিল গাভাস্কার, বিষেন সিং বেদি, কপিল দেব, অনিল কুম্বলে এবং সর্বশেষ ২০১৮ সালে হল অব ফেম-এ অন্তর্ভুক্ত হন রাহুল দ্রাবিড়।

শচিন ছাড়াও একই দিনে অভিজাত এ ক্লাবের সদস্য হন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার এ্যালান ডোনাল্ড ও মহিলা বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার ক্যাথরিন ফিজপ্যাট্রিক। লন্ডনে রবিবার আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে শচিনসহ তিন সাবেক ক্রিকেটারকে এ সম্মাননা জানায় আইসিসি।

নিজের অনুভুতি জানিয়ে শচিন বলেন, ‘এটা আমার জন্য এক বিরাট সম্মানের বিষয়।’

ক্রিকেট দুনিয়ায় স্যার ডন ব্র্যাডম্যানের পরই বিবেচিত হয় শচিনের নাম। ৪৬ বছর বয়সী এ ভারতীয় তারকা ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে বলতে গেলে সব রেকর্ডই নিজের করে নিয়েছেন। ক্রিকেট দুনিয়ায় ১০০ আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক একমাত্র শচিন।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার অবিস্মরণীয় বোলার হিসেবে সবার আগে উঠে আসে টেস্ট ক্রিকেটে ৩৩০ এবং ওয়ানডে ক্রিকেটে ২৭৯ উইকেট শিকার করা ‘সাদা বিদ্যুৎ’ খ্যাত ডোনাল্ডের নাম। মহিলা ক্রিকেটে অবিস্মরণীয় একটি নাম ফিজপ্যাট্রিক। মহিলা ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী এ তারকা ক্রিকেটার টেস্টে ৬০ এবং ওয়ানডেতে ১৮০ উইকেটের মালিক। তার নেতৃত্বেই অস্ট্রেলিয়া দল তিন বার বিশ্বকাপ শিরোপা জয় করেছে। বাসস।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন