বোল্টের চেয়েও জোরে দৌড়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন তিনি!

বোল্টের চেয়েও জোরে দৌড়ে সবাইকে তাক লাগিয়ে দিলেন তিনি!

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : বিশ্বের সব থেকে দ্রুতগামী মানুষের প্রশ্নে সহজেই উত্তর আসে উসেইন বোল্টের নাম। কিন্তু কর্ণাটকের শ্রীনিবাসা গৌড়া রাতারাতি বোল্টকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন। ২৮ বছর বয়সী এই কর্নাটকি ৯.৫৫ সেকেন্ডে ১০০ মিটার অতিক্রম করছেন অনায়াসে।

ভারতের একটি গণমাধ্যমে বলা হয়েছে, কর্নাটকের উপকূলবর্তী এলাকায় একটি গ্রামে বাফালো রেসে কর্নাটকের ২৮ বছর বয়সী শ্রীনিবাসা গৌড়া ৩০ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন। ১৩.৬২ সেকেন্ডে ১৪২.৫০ মিটার দৌড়ে অতিক্রম করেন। অর্থাৎ ১০০ মিটার দৌড়়াতে তিনি সময় নেন ৯.৫৫ সেকেন্ড। আর তাতেই প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে বোল্টের রেকর্ড।

৯.৫৮ সেকেন্ড ১০০ মিটার দৌড়ে বিশ্বরেকর্ড করেন জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্ট। এবার ম্য়াঙ্গালোর এবং উদিপির কাছে কাম্বালা বাফালো রেসে ২৮ বছর বয়সী শ্রীনিবাসা গৌড়া যা করলেন তাতে কিন্তু অনেকেই চমকে গিয়েছেন।

তবে নিজের এই সাফল্যের জন্য তার নিজের পালিত দুই মোষকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। কারণ কাদামাটিতে ওইভাবে দৌড়ানো সত্যিই বেশ কঠিন। কেউ কেউ তো আবার একধাপ এগিয়ে ভারত সরকারের কাছে আর্জি জানাতে চায় যে যথাযথ প্রশিক্ষণ দিয়ে তাকে অলিম্পিকে পাঠানো হোক।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন