করোনাভাইরাস থেকে মুক্তি পেল ১৪ মাসের শিশু

করোনাভাইরাস থেকে মুক্তি পেল ১৪ মাসের শিশু

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : চীনের হুবেই প্রদেশে এক ১৪ মাস বয়সী করোনাভাইরাস আক্রান্ত শিশুকে চিকিৎসার মাধ্যমে সুস্থ করে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার শিশুটিকে হুবেই প্রদেশের উহান শিশু হাসপাতাল থেকে অব্যাহতি দেওয়া হয়।

সংবাদ সংস্থা পিডিসি জানিয়েছে, গত ২৬ জানুয়ারি ১৪ মাস বয়সী শিশুটি ৬ দিনের ডায়রিয়া ও বমি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। পরে ২৭ জানুয়ারি শিশুটির মধ্যে শ্বাসকষ্টের সমস্যা দেখা দিলে শিশুটিকে হাসপাতালের আইসিইউতে পাঠানো হয়। পরে চিকিৎসকরা তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানায়।

চীনের সংবাদ মাধ্যম সিহুয়ানেট জানিয়েছে, ১৪ মাস বয়সী ছেলেটি ছিল দেশের প্রথম করোনাভাইরাস আক্রান্ত শিশু রোগী যে কিনা কভিড-১৯ এ আক্রান্ত ছিল। প্রায় ১৮ দিন হাসপাতালে অবস্থানের পর করোনাভাইরাস থেকে অব্যাহতি পেল শিশুটি।

জানা যায়, আজ শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অন্তত ১২১ জন মারা গেছেন যার মধ্যে কেবল হুবেই প্রদেশেই মারা গেছে ১১৬জন। চীনে মোট মৃতের সংখ্যা ১৩৮০ জন এবং এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৬৫ হাজার। ইতোমধ্যে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় বিশ্বব্যাপী জরুরী অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন