র‌্যাগিংয়ের অভিযোগে শাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

র‌্যাগিংয়ের অভিযোগে শাবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : র‌্যাগিংয়ে জড়িত থাকার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী।

শুক্রবার সন্ধ্যায় শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দৈনিক ইত্তেফাককে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, র‌্যাগিংয়ে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তদন্ত কমিটির সুপারিশে তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রয়ারি) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মোস্তাকিম সাকিব নামের এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির কাছে তার বিভাগের তিন সিনিয়র শিক্ষার্থীর বিরুদ্ধে র‌্যাগিং ও মানসিক নির্যাতনের অভিযোগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বিষয়টি তদন্ত করেন।

মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ভুক্তভোগীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তদন্ত করে ঘটনার সত্যতা পায়। পরে এ তদন্ত রিপোর্ট কর্তৃপক্ষের কাছে জমা দেই।

সাময়িকভাবে বহিষ্কৃতরা হলেন, ২০১৬-১৭ বর্ষের শিক্ষাথী সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি।

নগরকন্ঠ.কম/এআর

অনুরূপ খবর

কোন কমেন্ট নেই

উত্তর দিন