দ.আফ্রিকার চুক্তিতে নেই স্টেইন

দ.আফ্রিকার চুক্তিতে নেই স্টেইন

0

ক্রীড়া ডেস্ক, নগরকন্ঠ.কম : গত মৌসুমেই টেস্ট ও ওয়ানডে অভিষেক হয়েছে বিউরান হেনড্রিকসের। ২০২০-২১ সালের জন্য ঘোষিত কেন্দ্রীয় চুক্তির তালিকায় একমাত্র নবাগত হিসেবে নাম তুলে ফেলেছেন তিনি। এবারের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ পেসার ডেল স্টেইন। আর হাশিম আমলা ও ভারনন ফিল্যান্ডারের মধ্যে অবসর নিয়েছেন।

গতকাল পুরুষ ও নারীদের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ১৬ জন পুরুষ ক্রিকেটার ও ১৪ জন নারী ক্রিকেটার এই তালিকায় স্থান পেয়েছেন।

চুক্তি থেকে বাদ পড়েছেন থেনুইস ডি ব্রইন। ডেল স্টেইন সাদা বলের ক্রিকেট খেলে যাওয়ার কথা জানিয়েছেন। কিন্তু তাকে রাখা হয়নি কেন্দ্রীয় চুক্তিতে। তবে চুক্তিতে আছেন সদ্যই সব ধরনের ক্রিকেট অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানো ফাফ ডু প্লেসি। ডু প্লেসি সম্প্রতি দলের সঙ্গে ভারত সফর করেছেন। সেই সঙ্গে বলেছেন, একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে তিনি দলে ভূমিকা রেখে যেতে চান। সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসেবে কুইন্টন ডি ককের নাম স্থায়ীভাবে ঘোষণা করা হয়েছে।

লাল বলের ক্রিকেটের জন্য নতুন অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। এই অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন ডি কক নিজে এবং টেম্বা বাভুমা ও এইডেন মার্করাম। এরা দুজনও চুক্তিতে আছেন। মার্করাম অবশ্য অক্টোবরে ভারতের বিপক্ষে সিরিজে ইনজুরিতে পড়ার পর লম্বা সময় মাঠের বাইরে ছিলেন। এরপর ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে আবার ফিরে ইনজুরিতে পড়েন তিনি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন