বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

হাসপাতালে আগুন: ‘অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল ত্রুটিপূর্ণ’

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের বিষয়ে তদন্ত প্রায় শেষের দিকে। ইতোমধ্যে ২০ জনের জবানবন্দি নেওয়া হয়েছে। হাসপাতালে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ত্রুটিপূর্ণ ছিল বলে তদন্তে জানা গেছে।

শুক্রবার (৫ জুন) বিকেলে তদন্ত কমিটির প্রধান ও ফায়ার সার্ভিসের উপ-পরিচালক দেবাশীষ বর্মন রাইজিংবিডিকে বলেন, ‘আমরা অগ্নিকাণ্ডের প্রত্যক্ষদর্শী, ভুক্তভোগীদের বক্তব‌্য নিয়েছি এবং ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত প্রতিবেদনে বিস্তারিত জানানো হবে।’

রাইজিংবিডির প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তদন্তে কী তথ‌্য পাওয়া গেছে তা এই মুহূর্তে বলা যাবে না। আশা করছি, রোববার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দেব। তারাই বিস্তারিত জানাবেন।’

পরিচয় প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, হাসপাতালের বাইরে আইসোলেশন সেন্টার ছিল। এ কারণে এখানে অগ্নিনির্বাপণের পর্যাপ্ত ব্যবস্থা ছিল না। সেন্টারের আশপাশে অগ্নিনির্বাপণের যে ব্যবস্থা ছিল তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তদন্ত পুরোপুরি শেষ হলে প্রকৃত কারণ জানা যাবে।

অগ্নিকাণ্ডের পরপরই ঘটনাস্থলে থাকা ফায়ার সার্ভিসের কর্মকর্তারা গণমাধ্যমকে বলেছিলেন, এখানে পর্যাপ্ত অগ্নিনির্বাপণের ব্যবস্থা ছিল না বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

প্রসঙ্গ, ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন সেন্টারে অগ্নিকাণ্ডে ৫ জন মারা যান। নিহত একজনের স্বজন ডোনাল্ড মিকি গোমেজ অবহেলাজনিত মুত্যুর অভিযোগে বৃহস্পতিবার গুলশান থানায় মামলা করেন। মামলায় হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, চিকিৎসকসহ আটজনকে আসামি করা হয়েছে।

নগরকন্ঠ.কম /এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com