শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৫ অপরাহ্ন

৮৮ প্রতিষ্ঠানে অভিযান, ৯ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সারা দেশে পেঁয়াজ ও চালসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অপরাধে ৮৮টি প্রতিষ্ঠানকে ৯ লাখ ৩৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) অধিদপ্তরের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, এ দিন রাজধানীর কাঁঠাল বাগানবাজার, হাতিরপুল বাজার, গ্রিনরোড, রামপুরা বাজারসহ সারা দেশের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে পেঁয়াজ, আদা, আলু ও চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রি রশিদের গরমিল, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারা দেশে ৮৮টি প্রতিষ্ঠানকে ৯ লাখ ৩৪ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেসঙ্গে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ ক্রয় না করার জন্য ভোক্তাসাধারণকে অনুরোধ করা হয়।

এছাড়া টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রি কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

ঢাকা মহানগরীতে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানাও মাগফুর রহমান। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ৩২টি টিম বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com