বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

কানাডার টরেন্টোতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের অঙ্গীকার

  • কানাডার স্থানীয় সময় সোমবার রাতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত‍্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের প্রবাসী সংগঠন অন্টারিও আওয়ামী লীগ এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেন।বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীত এবং স্বাধীন বাংলাদেশের রুপকার, স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক অনুষ্ঠান শুরু হয়।

    দিবসটি পালন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ অন্টারিও,কানাডা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কানাডার বাংলাদেশ হাইকমিশনার ড. খলিলুর রহমান, সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামীলীগের সভাপতি জনাব মোস্তফা কামাল, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।স্বদেশ প্রত‍্যাবর্তন ও বাংলাদেশের অগ্রগতি ও অগ্রযাত্রা নিয়ে আলোচনায় প্রধান অতিথি হাইকমিশনার ড. খলিলুর রহমান তার বক্তব্যে তথ‍্য উপাত্তসহ উন্নয়ন ও অগ্রযাত্রার বিভিন্ন দিক তুলে ধরেন এবং নেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানান।

     আলোচনা সভায় বক্তারা বলেন, প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে, জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ। বঙ্গবন্ধু ও বাংলাদেশের পক্ষে সকলকে সঙ্গে নিয়ে একসাথে আমরা কাজ করব আর সেই লক্ষ্যে আমরা টরেন্টোতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে এবং প্রবাসে থেকে জননেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিকা পালন করে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি।স্বদেশ প্রত‍্যাবর্তন দিবসে আলোচনায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি ড. মোজাম্মেল খান, ড.আব্দুল আউয়াল,কানাডা আওয়ামীলীগের সভাপতি গোলাম মাহমুদ মিয়া, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহিবুর রহমান, তোফাজ্জল আলী, অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু,যুগ্ন সম্পাদক নীরু চাকলাদার, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আমিন মিয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. হুমায়ূন কবির, অন্টারিও আওয়ামীলীগের সহ সভাপতি ফয়জুল করিম, গোলাম সারোয়ার, আবু হেনা কোরাইশী, রাধিকা রঞ্জন চৌধুরী, জামাল উদ্দিন নান্নু, যুগ্ন সম্পাদক জগলুল হক,আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু, মহিলা বিষয়ক সম্পাদিকা হাসমত আরা জুই, আন্তর্জাতিক সম্পাদক হাসনা হাসান, দপ্তর সম্পাদক খালেদ শামীম, কোষাধ‍্যক্ষ মনজুরুল করিম রুবেল, কান্তি মাহমুদ, নির্বাহী সদস্য মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, মোস্তাফিজুর রহমান, রিয়াজুল হক, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া আহম্মেদ,মোর্শেদ আহমেদ মুক্তা,আমরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন,সদস‍্য আব্দুল মান্নান, ঝোটন তরফদার, সুকোমল রায়, কুইবেক আওয়ামীলীগের সভাপতি শহিদ রহমান,মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার জানু,কানাডা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান সহ আরও অনেকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com