শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:২৪ অপরাহ্ন

ভাসানচরের পথে আরো ১৭৭৮ রোহিঙ্গা

উন্নত জীবনের আশায় তৃতীয় দফার প্রথমদিনে ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছেন আরও ১ হাজার ৭৭৮জন রোহিঙ্গা। আজ শুক্রবার (২৯ জানুয়ারি) সকালে চট্টগ্রামে নৌবাহিনীর বোটক্লাব জেটি থেকে ৫টি জাহাজে করে রোহিঙ্গারা ভাসানচরের উদ্দেশে যাত্রা করে।

তৃতীয় ধাপের প্রথম দিনে আজ তিন হাজার রোহিঙ্গার মধ্যে ১ হাজার ৭’শ ৭৮ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়েছে। বাকিরা আগামীকাল যাবেন বলে জানা গেছে।

গতকাল (বৃহস্পতিবার) ৩৮টি বাসে করে অন্তত ৩৫৩ পরিবারের ১ হাজার ৭৮৭ জনকে চট্টগ্রামে আনা হয়। আজ আরও ১ হাজার ৩০০ জনকে চট্টগ্রামে আনা হবে। সেখান থেকে তাঁদের নৌবাহিনীর জাহাজে করে নোয়াখালীর ভাসানচরে পাঠানো হবে।

এর আগে গত ২৯ ডিসেম্বর ১ হাজার ৮০৪ জনের দ্বিতীয় দলটিকে ভাসানচরে নেয়ার ঠিক এক মাস পরে রোহিঙ্গাদের তৃতীয় দলটিকে সেখানে নেয়া হচ্ছে। এর আগে গত ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা ভাসানচরে যায়।

মিয়ানমারে হত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় ৮ লাখ রোহিঙ্গা। এর আগে আসে আরও কয়েক লাখ। বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয়শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১১ লাখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com