রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় সাকিবসহ ৪ বাংলাদেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের জন্য খেলোয়াড়দের চূড়ান্ত নিলাম তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ২৯২ জনের এই তালিকায় রয়েছে চার বাংলাদেশি ক্রিকেটারের নামও। এরা হলেন—সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপির ক্যাটাগরিতে তারকা অলরাউন্ডার সাকিবের নাম রয়েছে। আর বাঁহাতি পেসার মুস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রুপি। স্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ আছেন ৭৫ লাখ রুপি ভিত্তি মূল্যের ক্যাটাগরিতে। আর ৫০ লাখের ক্যাটাগরিতে জায়গা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের নাম।

জানা গেছে, আইপিএলের চলতি বছরের নিলামের জন্য প্রাথমিকভাবে ১ হাজার ১১৪ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে ৮টি ফ্র্যাঞ্চাইজির আগ্রহের ভিত্তিতে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ২৯২ জন ক্রিকেটার। এদের মধ্যে ১৬৪ জন ভারতীয় ও ১২৮ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকালে চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের খেলোয়াড় নিলাম। আর এপ্রিল-মে মাসে মাঠে গড়াতে পারে টুর্নামেন্টটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com