মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:৩২ অপরাহ্ন

শিরোনামঃ

যারা সমালোচনা করেছেন এখন তারাই আগেভাগে ভ্যাকসিন নিচ্ছেন : স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভ্যাকসিন নিয়ে যারা বেশি বেশি সমালোচনা করেছেন এখন তারাই আগেভাগে ভ্যাকসিন নিচ্ছেন বলে উল্লেখ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
তিনি বলেন, ‘এই ভ্যাকসিন প্রমাণ করেছে, প্রধানমন্ত্রীর নেতৃত্ব কতখানি দূরদর্শী সম্পন্ন। এই ভ্যাকসিন নিয়ে যারা বেশি বেশি সমালোচনা করেছে এখন তারাই আগেভাগে নিচ্ছে। এটিই সরকারের সফলতা, কষ্টের স্বীকৃতি।
স্বাস্থ্যমন্ত্রী আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সুরক্ষা অ্যাপ উদ্বোধন শেষে এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়ারদের টিকা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
‘সুরক্ষা অ্যাপ’ উদ্বোধনের ফলে চলমান ভ্যাকসিন কার্যক্রম আরো একধাপ এগিয়ে গেল উল্লেখ করে জাহিদ মালেক বলেন, ভ্যাকসিন প্রদান কার্যক্রমে দেশের সুনাম এখন সর্বত্র। দেশে বর্তমানে ১০০৬টি কেন্দ্রে ভ্যাকসিন কার্যক্রম অত্যন্ত সু-শৃঙ্খলভাবে চলমান রয়েছে। এই ভ্যাকসিন এখন দেশের সাধারণ থেকে জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ও তাঁদের পরিবারবর্গও দিচ্ছেন।
অ্যাপ উদ্বোধন শেষে স্বাস্থ্যমন্ত্রী সরকারের আইসিটি বিভাগকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশে ভ্যাকসিন প্রদানের শুরুতে বিভিন্ন জোনভিত্তিক ভাগ করতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ স্বাস্থ্য মন্ত্রণলয়কে সহায়তা দিয়েছে। এখন সুরক্ষা অ্যাপ প্রস্তুত করে সেই সহায়তার হাত আরো প্রসারিত হলো। এই অ্যাপটি হচ্ছে পেপারলেস একটি অন-লাইন কার্যক্রম। এখানে কাগজ-কলমের কোন প্রয়োজন হয় না। অ্যাপটি ব্যবহার করে মানুষের আরো বেশি উপকার হবে।
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান প্রমূখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com