মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:০৪ অপরাহ্ন

শিরোনামঃ

অস্ট্রেলিয়ান ওপেন: ফাইনালে জকোভিচের প্রতিপক্ষ মেদভেদেভ

অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের ফাইনালে মুখোমুখি হবেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ ও চতুর্থ বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ। আগামীকাল রোববার শিরোপা নির্ধারনী ম্যাচে লড়বেন জকোভিচ ও মেদভেদেভ।
গতরাতে অস্ট্রেলিয়ান ওপেন টেনিসের দ্বিতীয় সেমিফাইনালে মেদভেদেভ ৬-৪, ৬-২ ও ৭-৫ গেমে হারিয়েছেন পঞ্চম বাছাই গ্রিকের স্টেফানোস তিসিতসিপাসকে। ফাইনালের টিকিট পেতে ২ ঘণ্টা ৯ মিনিট লড়াই করতে হয়েছে মেদভেদেভকে।
ক্যারিয়ারের দ্বিতীয়বারের মত কোন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠার লক্ষ্যে তিসিতসিপাসের মুখোমুখি হন মেদভেদেভ। ২০১৯ সালে ইউএস ওপেনের ফাইনালে উঠেও শিরোপা হাতছাড়া করেন মেদভেদেভ। তবে স্পেনের রাফায়েল নাদালের কাছে পাঁচ সেট লড়াই করে হারেন তিনি।
আর প্রথমবারের ফাইনালে উঠার লক্ষ্য ছিলো তিসিতসিপাসের। কিন্তু তিসিতসিপাসের স্বপ্নকে বাস্তবে রুপ নিতে দেননি মেদভেদেভ।
দ্বিতীয়বারের মত ফাইনালে উঠে খুশী মেদভেদেভ। ফাইনালে জকোভিচ থাকলেও শঙ্কিত নন তিনি। মেদভেদেভ বলেন, ‘ভালো লাগছে ফাইনালে উঠতে পেরে। টুর্নামেন্টের শুরুতে ফাইনাল খেলার স্বপ্ন ছিলো না। তবে সেমিতে উঠার পর ফাইনাল খেলার লক্ষ্য নির্ধারন করি। এবার লক্ষ্য শিরোপা। তবে কাজটা কঠিন। কারন ফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড়ের মুখোমুখি হতে হবে। কিন্তু আমি ফাইনাল জয়ের ব্যাপারে আশাবাদি।’
ফাইনালে উঠতে না পারার দুঃখ ঘিরে ধরেছে তিসিতসিপাসকে। তিনি বলেন, ‘ফাইনালের খুব কাছে এসে স্বপ্ন ভঙ্গ হলো। আমি হতাশ।’
প্রথম সেমিফাইনালে জকোভিচ ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই রাশিয়ার আসলান কারাতসেভকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com