রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:২৮ অপরাহ্ন

বিটিসিএল’র কলিং সেবা এ্যাপস আলাপের উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী

বাংলাদেশ টেলি-কমিউনিকেশন লিমিটেডের (বিটিসিএল) এ্যাপস আলাপের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
আজ রোববার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ভার্চ্যুয়ালি বিটিসিএল’র ওভার দ্যা টপ (ওটিটি) কলিং সেবা আলাপের উদ্বোধন করেন।
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়। এতে বলা হয়, আলাপ ইন্সটল করলেই একজন গ্রাহক নিজের বর্তমান মোবাইল নম্বরের সাথে মিলিয়ে একটি নতুন আলাপ নম্বরের মালিক হবেন। আলাপ থেকে আলাপ কথা বলা এবং চ্যাট করা যাবে বিনামূল্যে। তবে তার জন্য ইন্টারনেট সংযোগ থাকতে হবে। আলাপ থেকে যেকোন মোবাইল বা ল্যান্ডফোনে কথা বললে প্রতি মিনিটে খরচ হবে ৩০ পয়সা। এছাড়াও রয়েছে প্রতি সেকেন্ড পালস সুবিধা। তবে এর সঙ্গে ১৫ শতাংশ ভ্যাট যুক্ত হবে। ল্যান্ড ফোন থেকেও আলাপে কল করা যাবে।
এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোস্তাফা জব্বার বলেন, উদ্ভাবনই হচ্ছে বর্তমান বিশ্বে উন্নয়নের প্রাণ। উদ্ভাবন ছাড়া কোনভাবেই নিজেদের অস্তিত্ব রক্ষা করা যাবে না।
অতীতে তিনটি শিল্প বিপ্লবে পশ্চিমা বিশ্ব উদ্ভাবনের মাধ্যমেই বিশ্বে নিজেদের শ্রেষ্ঠত্ব বহাল রেখেছে উল্লেখ করে তিনি বলেন,‘ আমাদের বড় সম্পদ হচ্ছে মানুষ। আমরা আমাদের তরুণ জনগোষ্ঠীর মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে ইতোমধ্যে বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রপ্তানি করছি, আইওটিসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস রপ্তানি করছি। এরই ধারাবাহিকতায় আমরা চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব দেয়ার অবস্থানে নিজেদের দাঁড় করিয়েছি। তা অব্যাহত রাখতে হবে।’
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: আফজাল হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিসিএল’র ব্যাবস্থাপনা পরিচালক ড. রফিকুর মতিন বক্তৃতা করেন।
পরে মন্ত্রী আনুষ্ঠানিকভাবে ‘আলাপ’র লগো উন্মোমোচন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com