বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন

শ্রীলঙ্কা টেস্টে প্রাথমিক দল ঘোষণা, থাকছে ৩ নতুন মুখ

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা ভাইরাস পরিস্থিতির কারণে সফরে নেট বোলার দেবে না লঙ্কানরা। সে কারণে লম্বা স্কোয়াড ঘোষণা করা হয়েছে।

ঘোষিত দলে জায়গা পেয়েছেন নতুন তিন মুখ। তারা হলেন- মকিদুল ইসলাম মুগ্ধ, শরিফুল ইসলাম ও শহীদুল ইসলাম। স্কোয়াডে পাঁচ বছর পর ফিরেছেন শুভাগত হোম। ২০১৬ সালের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে বাংলাদেশের হয়ে সর্বশেষ মাঠে নেমেছিলেন তিনি। সাকিব আল হাসানের না থাকায় ফের সুযোগ হলো শুভগত হোমের।

আগামী সোমবার (১২ এপ্রিল) শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ দল। সেখানে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচের পর মূল দল ঘোষণা করা হবে। আগামী ২১ এপ্রিল কান্ডির পাল্লেকেলেতে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। একই ভেন্যুতে ২৯ এপ্রিল শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

ঘোষিত বাংলাদেশে টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভগত হোম, শহীদুল ইসলাম ও নুরুল হাসান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com