বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

নেপালি ঝড়ে উড়ে গেল নেদারল্যান্ড

বিকেলে টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নেপাল। আগে ব্যাট করতে নেমে শুরুতেই নেপালি বোলিং তোপের মুখে পড়ে নেদারল্যান্ড। মাত্র ১২ রানেই হারিয়ে ফেলে ২ উইকেট। পরে স্কট এডওয়ার্ডস ও বাস দ্য লীডের প্রতিরোধে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩১ রানের সংগ্রহ পায় হল্যান্ড।

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান আসে লীডের ব্যাট থেকে। তার ৪৯ বলের ইনিংসে ছিল তিনটি চারের সঙ্গে দুটি ছক্কার মার। এছাড়া এডওয়ার্ডস ৩০, অধিনায়ক পিটার সীলার অপরাজিত ২৩ ও এ্যাণ্টোনিয়াস স্টাল করেন ২০ রান।

নেপালের পক্ষে সন্দীপ লামিছানে ২২ রানে ২টি এবং সোমপাল কামি ও শাহাব আলম ১টি করে উইকেট লাভ করেন।

জবাব দিতে নেমে ডাচদের দেয়া ওই লক্ষ্যকে মামুলী বানিয়ে ফেলেন নেপালের দুই অভিষিক্ত ওপেনার কুশল ভুর্তেল ও আসিফ শেখ। দুজনে মিলে উদ্বোধনী জুটিতেই গড়ে দেন জয়ের ভিত, বিচ্ছিন্ন হন ১১৬ রানের মাথায়। ইনিংসের ১৩তম ওভারেই ওই রান তুলে ফেলেন দুই ওপেনার।

এ সময়ে ব্যাট ঝড় তুলে ৬২ রান করে সাজঘরে ফেরেন কুশল ভুর্তেল। তার ৪৬ বলের মারকুটে ইনিংসে ছিল সমান পাঁচটি করে চার-ছক্কার মার। এছাড়া ফিফটি তুলে নিয়ে ৫৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন আরেক ওপেনার আসিফ শেখ। তার ৩৮ বলের ঝড়ো ইনিংসে ছিল চারটি করে চার ও ছক্কার মার।

আর ৭ বলে ১৩ রান করে অপরাজিত থেকে পাঁচ ওভার হাতে রেখেই ৯ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক জ্ঞ্যানেন্দ্র মাল্লা। ৩৫ রানের বিনিময়ে স্বাগতিকদের একমাত্র উইকেটটি তুলে নিতে পারেন বাঁহাতি স্পিনার জুলিয়ান দ্য মে। তবে ম্যাচ সেরার পুরস্কার উঠেছে ভুর্তেলের হাতেই।

আগামীকাল ১৮ এপ্রিল বিকেলে একই মাঠে নেদারল্যান্ডের মুখোমুখি হবে টুর্নামেন্টের ওপর দল মালয়েশিয়া। পরের দিনই আবার স্বাগতিকদের বিপক্ষে লড়বে দলটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com