বুধবার, ২৮ Jul ২০২১, ১০:২১ অপরাহ্ন

৯৯৯ এ ফোন কলে রাস্তায় পড়ে থাকা বৃদ্ধা উদ্ধার

জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে এক কলারের ফোন কলে রাস্তায় পড়ে থাকা অসুস্থ এক বৃদ্ধাকে উদ্ধার করে একটি বেসরকারী স্বেচ্ছাসেবী বৃদ্ধ ও শিশু আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিয়েছে ঢাকা মহানগরীর সূত্রাপুর থানার পুলিশ।

বুধবার (১৬ জুন) রাত সোয়া ১১ টায় বিপ্লব সরকার নামে একজন পথচারী কলার ঢাকার সূত্রাপুর থানাধীন কাঠেরপুল থেকে ৯৯৯ নম্বরে ফোন করে জানান সেখানে কসমোপলিটন স্কুলের নীচে রাস্তায় পঁয়ষট্টি/সত্তর বছর বয়স্কা এক অসুস্থ বৃদ্ধা পড়ে আছেন এবং তিন কান্নাকাটি করছিলেন।

পথচারী কলার বৃদ্ধাকে জিজ্ঞেস করে জানতে পেরেছেন বৃদ্ধার সোহাগ নামে রিকশাচালক ভাই সকালের দিকে তাকে সেখানে ফেলে রেখে চলে গেছে। বৃদ্ধা তার নাম মেহেরুন, বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইর থানায় বলে জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি সূত্রাপুর থানায় জানিয়ে বৃদ্ধাকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানায়।

৯৯৯ থেকে সংবাদ পেয়ে সূত্রাপুর থানার একটি দল ঘটনাস্থলে যায়। পরে রাত সাড়ে ১২ টায় সূত্রাপুর থানার এ এস আই মো. জুয়েল মিয়া ৯৯৯ কে ফোনে জানান তিনি সেখানে গিয়ে বৃদ্ধাকে খাবার দেন ও প্রাথমিক শুষ্রুষা করেন এবং একটি বেসরকারী স্বেচ্ছাসেবী বৃদ্ধ ও শিশু আশ্রয় কেন্দ্রে জানালে, ঢাকার কল্যাণপুরে অবস্থিত ‘চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার’ এর কর্মীরা এসে বৃদ্ধাকে তাদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যান।

১৭ জুন বৃহষ্পতিবার সকালে ৯৯৯ থেকে ‘চাইল্ড এন্ড ওল্ড এইজ কেয়ার’ এ ফোন করা হলে তারা জানায় বৃদ্ধা বর্তমানে সুস্থ আছেন এবং কেউ বৃদ্ধাকে নিতে রাজি না হলে তাদের কেন্দ্রে বৃদ্ধা আমৃত্যু থাকতে পারবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com