বুধবার, ২৮ Jul ২০২১, ১০:৫৯ অপরাহ্ন

সিরিজ জয়ে বাংলাদেশ দলকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজারসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার হারারেতে অনুষ্ঠিত এই ম্যাচ জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের এক ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিজেদের করে নিয়েছে তামিমের দল।

টস জিতে প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে ২৪১ রানের টার্গেট দেয় বাংলাদেশকে। এদিন সাবধানী শুরু করে বাংলাদেশ। দশম ওভার পর্যন্ত দেখেশুনে খেলে। তবে সেই ওভারে লুক জঙ্গের করা তৃতীয় বলে কাট করতে গেলে সিকান্দার রাজার কাছে ক্যাচ দেন তামিম ইকবাল।  ৩৪ বলে ২০ রান করেন টাইগার অধিনায়ক।

তামিম ইকবালের পর দ্রুত ফিরে যান লিটন দাশ। রিচার্ড এনগাভারার বলে তুলে মারতে গিয়ে ব্যক্তিগত ২১ রানে ব্র্যান্ড টেইলরকে ক্যাচ দেন। ৩৩ বলে ৪টি চারে নিজের ইনিংস সাজান তিনি। এরপর লুক জঙ্গের দ্বিতীয় শিকার হয়ে দ্রুত ফিরে যান মোহাম্মদ মিঠুন (২)। দলীয় ৫০ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

রান নেবেন কি নেবেন না, এই করতে করতেই উইকেটরক্ষক রেগিস চাকাভার দারুণ এক থ্রোতে আউট হলেন মোসাদ্দেক হোসেন (৫)। এরইসঙ্গে দলীয় ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৯তম হাফসেঞ্চুরি করেন সাকিব আল হাসান। তবে স্বস্তিতে ছিল না বাংলাদেশ। কেননা বিশ্বসেরা অলরাউন্ডারের ফিফটির আগেই ব্যক্তিগত ২৬ রানে ব্লেসিং মুজারবানির শিকার হন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ৬ রানে বিদায় নেন মেহেদী হাসান মিরাজ। দলীয় ১৪৫ রানে বাংলাদেশ হারায় ৬ উইকেট।

দারুণ ব্যাটিং করা সাকিবকে ভালো সঙ্গ দিতে পারেননি আফিফ হোসেন। সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ১৫ রান করেন এই ব্যাটসম্যান। তবে সাকিবের সঙ্গে দারুণ জুটি গড়ে হারের শঙ্কা উড়িয়ে দেন সাইফ। জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com