বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন

সড়কে তৎপর পুলিশ সেনা বিজিবি

ভোর ৬ টা থেকে রাজধানীতে আবারো শুরু হয়েছে ১৪ দিনের কঠোর লকডাউন। চলবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। এদিকে লকডাউন কার্যকর হলেও সকাল থেকে রয়েছে সড়কে লোকজনের চলাচল। সিএনজি ও মোটরসাইকেলেও চলাচল করছে অনেকে।

রাজধানীর বিভিন্ন টার্মিনাল, ঢাকা ছেড়ে যাওয়ার পয়েন্টগুলো ও সদরঘাটে রয়েছে ঢাকায় ফেরা মানুষের ভিড়। বেশিরভাগই মানছে না স্বাস্থ্যবিধি।

ঢাকায় পৌঁছানোর পর গণপরিবহন বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে ভোগান্তিতে পরেছেন যাত্রীরা। রাজধানীর বিভিন্ন পয়েন্টের চেকপোস্টে লকডাউন কার্যকরে কাজ করেছে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী। বাইরে বের হওয়া গাড়িগুলো থামিয়ে চলাচলের কারণ ও প্রয়োজনীয় কাগজ পরীক্ষা করছে তারা। উপযুক্ত কারণ দেখাতে না পারলে জরিমানাও করা হচ্ছে।

এবারের লকডাউনে জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনের সাথে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। তবে খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প কারখানার কার্যক্রম কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com