মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন

ভুল থেকে শিক্ষা নিয়ে সিরিজ জিততে চান মাহমুদউল্লাহ

হারারেতে আজ সিরিজ নির্ধারণীর লড়াই। ভুল থেকে শিক্ষা নিয়ে, সিরিজ জিততে চান অধিনায়ক মাহমুদউল্লাহ। চোট সামলে এই ম্যাচে ফিরতে পারেন মুস্তাফিজুর রহমান, চোটের কারণে অনিশ্চিত লিটন দাস। ম্যাচ শুরু বিকেল সাড়ে চারটায়।

তৃতীয় টি-টোয়েন্টিকে অঘোষিত ফাইনাল বানিয়ে ফেলার পেছনে বড় দায় টাইগার ব্যাটসম্যানদের। পিচ্ছিল হাতে কিছু অবদান ছিল ফিল্ডারদেরও। দায়মুক্তির জন্য জরুরি শেষ ম্যাচটা জেতা। কাজটা সহজ হবে না জানা কথা। ইতিমধ্যে হাতছাড়া হয়েছে দুই ট্রফি, তৃতীয়টা দেশে রেখে দিতে মরিয়া থাকবে জিম্বাবুয়ে।

ঘরের মাঠে যে একেবারে নির্বিষ নয় দল, দ্বিতীয় ম্যাচে সেটা প্রমাণ করে দিয়েছে রোডেশিয়ানরা। প্রতিপক্ষের সামর্থ্য অনুযায়ী ছক কষেছে ম্যানেজমেন্ট। কন্ডিশন, ম্যাচ পরিস্থিতি আর প্রতিপক্ষের সামর্থ্য অনুযায়ী বল করতে জানেন মুজারাবানি-মাসাকাদজারা। নিষ্পত্তির ম্যাচে তাই বড় পরীক্ষা ব্যাটসম্যানদের। ১৬৭ এর টার্গেটে টাইগার টপ অর্ডারের তাড়াহুড়ো ছিল দেখার মত। দুই একটা বড় শট কিংবা টুকটাক ক্যামিও নয়, ম্যাচ জিততে চাই যথার্থ ফিনিশিং। বার্তা যত দ্রুত বুঝে নেবেন, তত মঙ্গল সোহান-শামিমদের জন্য।

বোলারদের কাজ বারবার কঠিন হয়ে যাচ্ছে বাজে ফিল্ডিংয়ে। শরিফুল-তাসকিনরা খারাপ করেননি, তবে মুস্তাফিজের অনুপস্থিতিতে ডেথওভারে অভিভাবকশূন্য মনে হয়েছে বোলিং অ্যাটাককে।

নায়ক হবার জন্য, এর চেয়ে ভালো মঞ্চ আর হতে পারেনা। এরই মধ্যে পকেটে এসে গেছে দুইটা ট্রফি। কোণঠাসা স্বাগতিকদের শেষ সম্বলটাও জিতে নেয়া খুব সম্ভব। সোহান-শামিমদের শুধু শিক্ষা নিতে হবে দ্বিতীয় ম্যাচের ভুলগুলো থেকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com