মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

তৃতীয় দিনে সড়কে বেড়েছে চলাচল

লকডাউনের তৃতীয় দিনে রাজধানীর সড়কে বেড়েছে মানুষের চলাচল। রোববার সকাল থেকেই রাজধানীর প্রধান সড়কগুলোতে গণপরিবহন না চললেও ব্যক্তিগত গাড়ি অবাধে চলতে দেখা যায়।

রাজধানীর যাত্রাবাড়ী, ফার্মগেট ও মিরপুর এলাকায় রাজপথ ছিলো রিকশার দখলে। প্রাইভেটকারের চলাচল গতকালের তুলনায় ছিল বেশি। বিভিন্ন এলাকায় গলিতে বেড়েছে নির্বিঘ্নে ঘোরাফেরা। কোথাও আবার অলি-গলির রেস্টুরেন্টে খাবার পরিবেশন করতেও দেখা গেছে। স্বাস্থ্যবিধি মানার প্রবণতাও ছিল গত দুই দিনের তুলনায় কম।

রোববার সকাল থেকেই সড়কের চেকপোস্টে ছিল সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যদের নজরদারি। তবে ঢাকার প্রবেশ পথগুলোতে ছিলো মানুষের চাপ।
রাজধানীর বিভিন্ন প্রবেশ পথে সকাল থেকে দেখা যায় অফিসগামীদের ভিড়। গণপরিবহন না থাকায় চেকপোস্টে আইডি কার্ড দেখিয়ে অনেকে গন্তব্যেরে উদ্দেশ্যে রওনা হচ্ছেন হেঁটে।

লকডাউন কার্যকরে তৎপর ছিলেন আইন শৃঙ্খলাবাহিনী। প্রায় প্রতিটি গাড়ি থামিয়ে জানতে চাওয়া হয় চলাচলের কারণ। তবে লকডাউনের প্রথম ও দ্বিতীয় দিনের তুলনায় রোববার সকালে সড়কে গাড়ি ও লোকজনের চলাচল ছিলো বেশি।

এরআগে রাজধানীতে কঠোর লকডাউনের দ্বিতীয় দিন বিধি ভেঙে গ্রেপ্তার হয়েছেন ৩৮৩ জন। বিনা প্রয়োজনে বাসা থেকে বের হওয়ার অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। এছাড়া ১৩৭ জনকে জরিমানা করা হয় ৯৫ হাজার ২৩০ টাকা। আর ১০ লাখ ৮৩ টাকা জরিমানা করা হয়েছে ৪৪১টি গাড়িকে।

ঈদুল আজহার কারণে ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ শিথিল করা হয়। পরে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ‘কঠোরতম বিধিনিষেধ’ জারি করে সরকার। আজ এই বিধিনিষেধের তৃতীয় দিন চলছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com