মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:২১ পূর্বাহ্ন

সৌম্য নাঈমের পর ফিরলেন মাহমুদউল্লাহ

২০ বলে ২০ রান করে উড়ো শটে ক্যাচ আউট হয়েছেন অলরাউন্ডার অধিনায়ক মাহমুদউল্লাহ। ১৪ অভার শেষে ৩ উইকেট হারিয়ে দলীয় রান ৭৬।প্রথম ৬ ওভারে বাউন্ডারি এসেছে কেবল চারটি। দুটি করে ছক্কা ও চার- সবই মোহাম্মদ নাঈম শেখের ব্যাট থেকে। তবে মাহমুদউল্লাহ মারমুখি হতে না হতেই আউট হয়ে ঘরে ফেরেন।
এরআগে নাঈম ২৯ বলে ৩০ রানে ব্যাট আউট হয়েছেন। সাকিবের সঙ্গে মাঠে আছেন নুরুল হাসান সোহান।

এর আগের তিন ম্যাচে দুটি ফিফটি করা বাঁহাতি সৌম্য বেশিক্ষণ থাকতে পারলেন না ক্রিজে। জশ হেইজেলউডের বল স্টাম্পে টেনে এনে হলেন বোল্ড।

জায়গা করে নিয়ে খেলতে চেয়েছিলেন সৌম্য। হেইজেলউডও অনুসরণ করেন এই ওপেনারকে। শরীর তাক করে আসা বল কাট করতে চেয়েছিলেনতিনি; কিন্তু বল আঘাত হানে স্টাম্পে। ভাঙে ১৫ রানের উদ্বোধনী জুটি। ৯ বলে দুই রান করেন সৌম্য। তখন ৪ ওভারে বাংলাদেশের স্কোর ১ উইকেটে ১৯। ক্রিজে নাঈমের সঙ্গী হয়ে আসেন সাকিব আল হাসান। তিন পেসার নিয়ে খেলা অস্ট্রেলিয়া তৃতীয় ওভারেই আক্রমণে এনেছে স্পিনার।
টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

দ্বিপাক্ষিক সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। সিরিজ শুরুর ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েড নিয়েছেন ফিল্ডিং। টি-টোয়েন্টিতে দুই দলের এটাই প্রথম ম্যাচ ।

অস্ট্রেলিয়া দল সাজিয়েছে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে। জশ হেইজেলউড ও মিচেল স্টার্কের সঙ্গে পেস আক্রমণে আছেন অ্যান্ড্রু টাই। স্পিনে অ্যাডাম জ্যাম্পার সঙ্গে অ্যাশটন অ্যাগার।

অন্যদিকে চোট কাটিয়ে দলে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। জায়গা হারিয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিন ও তাসকিন আহমেদ। দ্বিতীয় পেসার হিসেবে মুস্তাফিজের সঙ্গে আছেন শরিফুল ইসলাম।

একাদশে টিকে গেছেন নাসুম আহমেদ। ফিরেছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান। বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ, মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শামীম হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

বিশ্বকাপের আগে অন্য সংস্করণে কোনো ম্যাচ নেই বাংলাদেশের। টানা ১৩ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহর দল। জিম্বাবুয়েতে সিরিজ জিতে আসা দলটির নজর প্রস্তুতির দ্বিতীয় ধাপে। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে মুখোমুখি বাংলাদেশ।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকেস, মিচেল মার্শ, জশ ফিলিপি, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জ্যাম্পা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com