মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশের কাছে সিরিজ হারে হতাশ টেইলর

প্রথম তিন ম্যাচ হেরে বাংলাদেশের কাছে পাঁচ  টি-টুয়েন্টি সিরিজ হারের লজ্জা পেয়েছে অস্ট্রেলিয়া। অসিদের এমন পারফরমেন্সে হতাশ দেশটির সাবেক অধিনায়ক মার্ক টেইলর। নিজ দেশের সংবাদমাধ্যমের কাছে টেইলর বলেন, এমন পারফরমেন্স হতাশাজনক। বিশ্বকাপকে সামনে রেখে এমন পারফরমেন্স দলে বড় ধরনের প্রভাব ফেলবে।
দলের সেরা খেলোয়াড় অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলকে ছাড়াই বাংলাদেশ সফরে আসে অস্ট্রেলিয়া। ইতোমধ্যে প্রথম তিন ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয়েছে অসিদের। প্রথম ম্যাচ ২৩ রানে, দ্বিতীয়টিতে ৫ উইকেটে ও তৃতীয়টি ১০ রানে হারে অস্ট্রেলিয়া।
টেইলর মুলত অস্ট্রেলিয়া দলে ব্যাটিং গভীরতার অভাব ও অবকাঠামোকে  দুষছেন।
বাংলাদেশ সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের সফরেও টি-টুয়েন্টি সিরিজ হারে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে হারে অসিরা। অবশ্য ২০২০ সালের সেপ্টেম্বর থেকে এখন অবধি পাঁচটি সিরিজ খেলে সবগুলোই হেরেছে অস্ট্রেলিয়া।
তবে বাংলাদেশের কাছে সিরিজ হার মানতে পারছেন না টেইলর। তিনি বলেন, ‘এভাবে সিরিজ হার মানা যায় না। কোন লড়াই ছাড়াই, প্রথম তিন ম্যাচেই হার খুবই লজ্জাজনক। টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মত দলের জন্য এটি বড় ধরনের সতর্ক বার্তা।’
তিনি আরও বলেন, ‘স্মিথ, ওয়ার্নার, ফিঞ্চ, লাবুশেন ও ম্যাক্সওয়েল নেই। এটা অনেকটাই অস্ট্রেলিয়াই ‘এ’ দল। যারা আছেন, তাদের কাছে প্রত্যাশা থাকে, দু’একজন খেলোয়াড় ৫০ বলে ৭০ বা ২৫ বলে ৫০ করবে, কিন্তু শেষ দুই সিরিজে তা দেখা যায়নি। দুর্ভাগ্যজনকভাবে ওয়েস্ট ইন্ডিজ বা বাংলাদেশ সিরিজে হতাশার পারফরমেন্স।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com