বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

স্মিথ-কামিন্সের সাক্ষাৎকার নিলো সিএ

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক বেছে নিতে সাবেক দলনেতা স্টিভেন স্মিথ ও পেসার প্যাট কামিন্সের সাক্ষাৎকার নিয়েছে  ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিএ’র অধিনায়ক নির্বাচনের জন্য নিযুক্ত একটি তিন সদস্যে কমিটি স্মিথ ও কামিন্সের সাক্ষাৎকার নেন।
তিন সদস্যের কমিটিতে ছিলেন- সিএ’র প্রধান নির্বাহী নিক হকলি, চেয়ারম্যান রিচার্ড ফ্রেউডেনস্টেইন ও পরিচালক মেল জোনস। তবে অধিনায়ক বাছাইয়ের কমিটিতে নেই অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার।
যৌন কেলেঙ্কারি বিতর্কে জড়িয়ে সম্প্রতি অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক থেকে পদত্যাগ করেন  টিম পাইন।
২০১৭ সালে ক্রিকেট তাসমানিয়ার নারী সহকর্মীকে কুরুচিপূর্ণ ইঙ্গিত দিয়ে বার্তা পাঠান পাইন। ক্রিকেট তাসমানিয়া ও ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) তদন্তে সেই কুরুচিপূর্ণ বার্তার প্রমানও মিলে। সে সব বার্তা গণমাধ্যমে প্রকাশ পেলে টেস্ট দলের নেতৃত্ব ছাড়েন পাইন।
কঠিন পরিস্থিতে দলের অধিনায়কত্ব নিয়েছিলেন পাইন। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকা সফওে কেপটাউন টেস্টে বল বিকৃতির কারনে আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ হন ঐ সময়ের অধিনায়ক স্মিথ। তার পরিবর্তে দলের অধিনায়কত্ব পেয়েছিলেন পাইন। ঐ বল বিকৃতির সাথে আরও জড়িত ছিলেন তৎকালীন  সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও দলের ওপেনার ক্যামেরন বেনক্রফট। তারা বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছেন।
প্রায় তিন বছর অধিনায়কত্ব করে সেই বির্তকে জড়িয়ে অধিনায়কত্ব ছাড়লেন পাইন। আরও একবার ভিন্ন ধরনের বির্তকে নতুন টেস্ট অধিনায়ক পাবে অস্ট্রেলিয়া।
তবে অ্যাশেজ শুরুর আগে অধিনায়ক নির্বাচনের কঠিন চ্যালেঞ্জের মুখে সিএ। গুঞ্জন আছে, টেস্ট দলের অধিনায়ক হতে পারেন কামিন্স। তার ডেপুটি হতে পারেন স্মিথ।
ব্রিসবেনে ৮ ডিসেম্বর থেকে শুরু হবে অ্যাশেজ সিরিজ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com