মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

শিরোনামঃ
বগুড়ায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধানের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন ইসি গঠনে আইন প্রণয়ন, কমিশনকে শক্তিশালী ও প্রযুক্তিগত সহযোগিতা নিশ্চিত করাসহ বিভিন্ন প্রস্তাব আওয়ামী লীগের জুনিয়র গ্রেড কর্মকর্তাদের বেতন ৫০% পর্যন্ত বৃদ্ধি করেছে ব্র্যাক ব্যাংক ইসি গঠনে আইন ‘যেই লাউ সেই কদু’: বিএনপি আন্দোলনে ‘সংহতি’ জানাতে শাবি ক্যাম্পাসে আ. লীগ নেতারা ভার্চ্যুয়াল আদালতে ফেরার ইঙ্গিত প্রধান বিচারপতির প্রকল্প বাস্তবায়নে জেলা পর্যায়ে কমিটি করার দাবি, সায় নেই সরকারের দেশে করোনার ২০ শতাংশ রোগীই ওমিক্রনে আক্রান্ত টিকা না নিলে ফ্রেঞ্চ ওপেনেও খেলতে পারবেন না জকোভিচ আগামী মাসে সুইজারল্যান্ডের সাথে প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড

চট্টগ্রাম-দুবাই রুটে বিমানের ফ্লাইট কমে এখন সপ্তাহে দুটি

চট্টগ্রাম-দুবাই রুটে সপ্তাহে তিনটির বদলে দুটি ফ্লাইট চলবে। সপ্তাহের বৃহস্পতি, শনিবার ফ্লাইট চলবে, মঙ্গলবার আপাতত ফ্লাইট স্থগিত রেখেছে। আগামীকাল (১১ জানুয়ারি) থেকে সপ্তাহে তিনটি সরাসরি চট্টগ্রাম-দুবাই ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল বাংলাদেশ বিমান। কিন্তু শেষ মুহূর্তে এসে সিদ্ধান্ত বদল করল রাষ্ট্রায়ত্ত্ব এই বিমান সংস্থাটি।

তবে ১১ জানুয়ারির ফ্লাইটের যাত্রীদের আগের মতোই চট্টগ্রাম থেকে অভ্যন্তরীণ রুটে ঢাকা হয়েই দুবাই যেতে হবে। জানতে চাইলে বাংলাদেশ বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি। তবে বিমানের এক কর্মকর্তা বলেন, ১১ জানুয়ারি থেকে সরাসরি ফ্লাইট চট্টগ্রাম-দুবাই ফ্লাইট শুরু হচ্ছে না। ১৩ জানুয়ারি থেকে সপ্তাহে দুটি ফ্লাইট শুরু হবে; চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এরপর নতুন শিডিউল জানা যাবে।

জানা গেছে, ৩ জানুয়ারি চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে করোনা ল্যাবে পরীক্ষা। শুরুর পর থেকেই চট্টগ্রাম-দুবাই রুটে যাত্রী চাহিদা বেড়ে যায়। সেটি সামাল দিতে সপ্তাহে তিনটি চট্টগ্রাম-দুবাই ফ্লাইট চালুর ঘোষণা দেয় কিন্তু বিমানের কয়েক ক্যাপ্টেন করোনা আক্রান্ত হওয়ায় ফ্লাইট শিডিউল এলোমেলো হয়ে যায়। এই কারণে ১১ জানুয়ারি ফ্লাইট বাতিল না করে যাত্রীদের ঢাকা হয়েই দুবাই যায়ার সুযোগ দেয় কর্তৃপক্ষ।

এই ধরনের শিডিউল এলোমেলোতে চরম বিপাকে পড়েছেন চট্টগ্রামের যাত্রীরা। ক্ষুদ্ধ স্বরে যাত্রী নজরুল ইসলাম বলছেন, ১১ জানুয়ারি ফ্লাইট চালুর ঘোষণা থেকে সরে এসেছে বিমান কিন্তু আমরা জানি না। আমর টিকেট কিনেছি ১৫ জানুয়ারির কিন্তু চট্টগ্রাম নাকি ঢাকা থেকে যেতে পারব এখন নিশ্চিত হতে পারছি না।

এদিকে বাংলাদেশ বিমানের শিডিউল এলোমেলো হলেও চট্টগ্রাম-দুবাই রুটে বিদেশি ফ্লাই দুবাই বিমান সংস্থা সপ্তাহে ৬ দিন, বিদেশি আরেক বিমান সংস্থা এয়ার এরাবিয়া চট্টগ্রাম-শারজাহ রুটে সপ্তাহে সাতটি, চট্টগ্রাম-আবুধাবি রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাচ্ছে। বিপুল যাত্রী চাহিদা বাংলাদেশ বিমানের হাতছাড়া হলেও বিদেশি বিমান সংস্থাগুলো ঠিকই লুফে নিচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com