শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

জুলাইয়ের শেষ সপ্তাহে এসএসসি’র ফল প্রকাশ

আগামী জুলাই মাসের শেষ সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। বৃহস্পতিবার (২২ জুন) আন্তঃশিক্ষা বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ফল প্রস্তুতের কাজ মোটামুটি এগিয়ে নিয়েছে শিক্ষা বোর্ডগুলো। জুলাই মাসের শুরুতে ফল প্রস্তুতের অগ্রগতি যাচাই করে শিক্ষা মন্ত্রণালয়ে ফল প্রকাশের তারিখসহ প্রস্তাব পাঠাবে আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় কমিটি।

সে প্রস্তাব প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাবে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রী যেদিন ফল প্রকাশের সিদ্ধান্ত দেবেন, সেদিনই তা প্রকাশ করা হবে।

বোর্ডের নিয়ম অনুযায়ী, লিখিত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়। আগামী ২৮ জুলাই ৬০ দিন পূর্ণ হবে। সে অনুযায়ী ফল প্রকাশের প্রস্তুতি চলছে।

তবে এসএসসি পরীক্ষার পর ২৮ জুলাই ৬০ দিন পূর্ণ হয় শুক্রবারে, তাই ২৯, ৩০ বা ৩১ জুলাই ফল প্রকাশের নির্দেশনা চেয়ে প্রস্তাব পাঠানো হতে পারে। পরীক্ষার্থীদের খাতা মূল্যায়নের কাজ চলছে। পরীক্ষক ও প্রধান পরীক্ষকরা নম্বর জমা দিচ্ছেন।

উল্লেখ্য, গত ২৮ মে এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা শেষ হয়। এবার সারা দেশে নিয়মিত ও অনিয়মিত মিলিয়ে মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com