শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৬:০৬ অপরাহ্ন

চিটাগাং চেম্বার সভাপতি আহ্বান

ঈদ-উল আযহা উপলক্ষে চট্টগ্রাম নগরীর বিভিন্ন কোরবানী পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের আর্থিক নিরাপত্তা বিধান, বাজার কেন্দ্রিক যানবাহন চলাচল স্বাভাবিক রাখা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি ২৫ জুন এক বিবৃতির মাধ্যমে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম আহবান জানিয়েছেন।

তিনি বলেন-দেশের দ্বিতীয় বৃহত্তম শহর ও বন্দরনগরী চট্টগ্রামের হাটগুলোতে সমাগম ঘটে দেশের বিভিন্ন অঞ্চলের বিক্রেতা এবং চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ক্রেতাসাধারণের। তাই পশুর হাটগুলোতে ক্রেতা-বিক্রেতাদের আর্থিক নিরাপত্তা বিধানকল্পে জাল নোট শনাক্তকরণ যন্ত্র এবং মানি স্কট সুবিধা থাকা উচিত।

এ সময় পশুর হাটগুলো রাস্তা পর্যাপ্ত বিস্তৃতি লাভ করে। তাই যানজট নিরসন এবং পশুর হাটে ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা বিধান এবং ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে ট্রেন, লঞ্চ ও বাসে অতিরিক্ত যাত্রী বহন থেকে বিরত থাকা এবং অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়াতে গাড়ীর গতি নিয়ন্ত্রণে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

তিনি আরো বলেন, সম্প্রতি ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে গেছে। তাই ডেঙ্গু রোধে রাস্তাঘাটসহ যত্রতত্র কোরবানীর বাজার দ্রুত পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং দ্রুত কোরবানীর নাড়িভুড়ি অপসারণ করার জন্য সিটি কর্পোরেশনের প্রতি অনুরোধ জানান চেম্বার সভাপতি। একই সাথে চেম্বার সভাপতি মাহবুবুল আলম ঈদ-উল-আযহা উপলক্ষে সম্মানিত চেম্বার সদস্য, ব্যবসায়ী সমাজসহ সর্বস্তরের জনগণের প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com