রবিবার, ২৩ Jun ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

ফটিকছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ঐতিহ্যবাহী বৃহত্তর ফটিকছড়ি উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ফটিকছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। গত ২৬জুন (সোমবার) ফটিকছড়ি সদরে সংগঠনের কার্যনির্বাহী পরিষদ ২০২১-২২ এর সর্বসম্মতিতে সাবেক সভাপতি দাউদুল করিম সিকদার ও সাধারণ সম্পাদক তৌহিদুল আলম এর স্বাক্ষরির ৩৩ সদস্য বিশিষ্ট ২০২৩-২৪ সালের জন্য পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দ সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ আরিফ উল্লাহ, সহ সভাপতি এস. এম.মিরাজ, সহ সভাপতি নাহিদ কামিল ছিদ্দিকী

,যুগ্ম সাধারণ সম্পাদক রায়হান মোনতাসির আসিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রেশমিন আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক জান্নাতুল নাইমা নাঈম, সাংগঠনিক সম্পাদক আরফাতুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মুহাইমিন,অর্থ সম্পাদক রিয়া বড়ুয়া, সহ-অর্থ সম্পাদক এস. এম ইব্রাহিম খলিল সাব্বির,দপ্তর সম্পাদক মোহাম্মদ সাকিব, উপ-দপ্তর সম্পাদক ইমন বড়ুয়া,প্রচার সম্পাদক সাব্বির হোসেন, উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ ইয়াছিন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আরমান হোসেন, সাহিত্য বিষয়ক সম্পাদক জান্নাত আরা সুক্তা, সহ-সাহিত্য বিষয়ক সম্পাদক মিথুয়া দাশ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো: জালাল উদ্দীন সামি, সহ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবিদা ইসলাম দীবা,ক্রীড়া সম্পাদক মোবারক হোসেন,সহ-ক্রীড়া-সম্পাদক মিনহাজ উদ্দিন,ছাত্রী বিষয়ক সম্পাদক অন্তি বড়ুয়া টিনা,সহ-ছাত্রী বিষয়ক সম্পাদক অর্পিতা ভট্টাচার্য্য,কার্যকরী সদস্য মো: মাসুদ কার্যকরী সদস্য মুহাম্মদ জুনাইদ উদ্দীন,কার্যকরী সদস্য সায়রা রহমান,কার্যকরী সদস্য ছামিরা,কার্যকরী সদস্য কাশপিয়াতুল পাশা ঐশি,কার্যকরী সদস্য মোহাম্মদ জয়নাল আবেদীন জনি,কার্যকরী সদস্য মোহাম্মদ আল মোস্তফা

,কার্যকরী সদস্য সৈয়দ মিনহাজ মনোনিত হয়।

উল্লেখ্য যে, সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচনের ব্যবস্থা চালু থাকলেও কোনো প্রতিদ্বন্দী প্রার্থী না থাকায় তারা দু’জন বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হন।

নতুন নেতৃত্বে দুই মেধাবী শিক্ষার্থী উপজেলার পাইন্দং ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিন পাইন্দং গ্রামের তৌহিদুল আলম সভাপতি পদে এবং উপজেলার একই ইউনিয়নের হাইদ চকিয়া গ্রামের ৪নং ওয়ার্ডের আনিকা ইবনাত(প্রথম নারী) সাধারণ সম্পাদক পদে দায়িত্ব গ্রহন করেন।

পরবর্তীতে ঐতিহ্যবাহী এই সংগঠনের সাবেক বর্তমান সকলে সামাজিক যোগাযোগ মাধ্যমে নতুন নেতৃত্বকে স্বাগত জানান এবং তাদের হাত ধরে সংগঠনের সাফল্য ও সমৃদ্ধি কামনা করেন। সংগঠনের কার্যক্রম সম্পর্কে সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি তৌহিদুল আলম ও সাধারণ সম্পাদক আনিকা ইবনাত বলেন, “ফটিকছড়ি স্টুডেন্টস এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফটিকছড়ির শিক্ষার্থীদের একটি অরাজনৈতিক সংগঠন, আমাদের সংগঠনের মাধ্যমে ফটিকছড়ির গরীব মেধাবী শিক্ষার্থীদের বার্ষিক বৃত্তি ও শিক্ষা সামগ্রী প্রদান, বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু গরিব শিক্ষার্থীদের ভর্তি কোচিং সহ যাবতীয় সহায়তা প্রদান করা হয় ।

ফটিকছড়ি উপজেলা ভিত্তিক ব্লাড গ্রুপিং ও অসহায় রোগিদের জন্য ফ্রি রক্ত দান। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি পরিক্ষায় ফটিকছড়ির পরিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও সহযোগিতা প্রদানে ফটিকছড়ি স্টুডেন্ট এসোসিয়েশন এর হেল্প ডেস্ক স্থাপন, এসোসিয়েশন’র বার্ষিক একাডেমিক ক্যালেন্ডার প্রকাশনা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ফটিকছড়ি উপজেলা শিক্ষার্থীদের জন্য ফ্রি পরিবহণ ব্যবস্থা এবং বিভিন্ন শিক্ষা ও জনসচেতনতামূলক সভা সেমিনার ইত্যাদি বিশেষভাবে উল্লেখযোগ্য।”

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com