রবিবার, ২৩ Jun ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

সরকারের সঙ্গে জামায়তের যোগাযোগ এখন স্পষ্ট : মির্জা ফখরুল

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুখে মুখে জামাত বিরোধিতার ধুঁয়া তুললেও সরকারের সঙ্গে জামায়তের যোগাযোগ এখন স্পষ্ট হয়েছে।

তিনি বলেন, জনগণ সিদ্ধান্ত নিয়েছে এই সরকারকে তারা দেখতে চায় না। সরকার নিজেরাই রাজনৈতিক সংকট তৈরী করে রেখেছে। একদলীয় শাসনব্যাস্থা কায়েমের জন্য তারা তত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। শুক্রবার সকাল সাড়ে ১১টায় কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জনগণ এই সরকারকে প্রত্যাখ্যান করে আন্দোলনের দিকে এগিয়ে যাচ্ছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আন্দোলনের একটা ধাপ আছে কখনো এটা ওঠে কখনো এটা নামে। গত কয়েক বছর ধরে প্রমান করেছে বিএনপি কখনো ভায়োলেন্স করে না। ভায়োলেন্সটা করে সরকারি দলের লোকেরাই এবং সরকারের এজেন্সি গুলো। উল্টো তারা দোষ চাপাতে চায় কিন্তু এবার তারা সেই দোষ চাপানোর সুযোগ পায়নি।

তিনি বলেন, বিএনপি বিএনপির জন্য আন্দোলন করছে না, মৌলিক কতগুলো বিষয় নিয়ে জনগণের ভোটের অধিকার ফিরে পাওয়া, সাংবিধানিক অধিকার গুলো রক্ষা করা, গণতান্ত্রিক অধিকার সাংবাদিকদের লিখার স্বাধীনতা বা মিডিয়ার স্বাধীনতা, জবাবদিহীতা নিশ্চিত করা, সার্বজনীন স্বীকৃত যে হাসিনা সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে স্বচ্ছ, নিরপেক্ষ নির্বাচন হবে না। সব গণতান্ত্রিক দল গুলো বলছে এখন আন্তর্জাতিক বিশ্বও বলছে।

জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দলের সাথে আলোচনা করে তত্বাবধায়ক সরকারের রুপরেখা জানানো হবে বলে জানান বিএনপির মহাসচিব ফখরুল ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইনজীবী জয়নাল আবেদীন, দফতর সম্পাদক মামুন উর রশীদ, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ দলীয় নেতাকর্মীরা।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়া বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত চারজন সংবাদকর্মীসহ ৫ জনের সঙ্গে সাক্ষাৎ করেন এবং মামলা সংম্পর্কে খোঁজ খবর নেন মির্জা ফখরুল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com