রবিবার, ১৬ Jun ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

এরিকা মিস ইউনিভার্স পাকিস্তান

পাকিস্তানী নারীদের অংশগ্রহণে প্রথমবারের মতো সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। যদিও অনুষ্ঠানটি পাকিস্তানে নয় প্রতিবেশি দেশ মালদ্বীপে অনুষ্ঠিত হয়েছে। গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ৫ প্রতিযোগি অংশ নেন। যারা চূড়ান্ত বাঁচাইয়ে নির্বাচিত হন।

‘মিস ইউনিভার্স পাকিস্তান ২০২৩’ নির্বাচিত হয়েছেন করাচির এরিকা রবিন। গত ১৪ সেপ্টেম্বর মালদ্বীপে অনুষ্ঠিত হয় গ্র্যান্ড ফিনালে। এ আসরে বিজয়ীর মুকুট পরেন তিনি। এরিকা প্রথম পাকিস্তানি নারী যে মিস ইউনিভার্সের মঞ্চে প্রতিনিধিত্ব করবেন। আরব নিউজ এ খবর প্রকাশ করেছে।

মকুট বিজয়ের পর এরিকা রবিন তার ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছেন। তাতে তিনি বলেন, ‘প্রথম মিস ইউনিভার্স পাকিস্তান বিজয়ী হয়ে সম্মানিত বোধ করছি। আমাদের সুন্দর সংস্কৃতি রয়েছে; যা মিডিয়া কখনো সামনে আনে না। পাকিস্তানের মানুষ খুবই উদার, দয়ালু ও অতিথিপরায়ন। আমার দেশটি ঘুরে যাওয়ার জন্য সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।’

‘মিস ইউনিভার্স পাকিস্তান ২০২৩’-এর আয়োজন করেছিল দুবাই-ভিত্তিক প্রতিষ্ঠান ইউজেন গ্রুপ। গত মার্চে এ আয়োজনের কথা তারা জানিয়েছিল।

আয়োজক প্রতিষ্ঠান জানিয়েছে, পাঁচজন প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হয় ‘মিস ইউনিভার্স পাকিস্তান ২০২৩’-এর গ্র্যান্ড ফিনালে। চারজনকে হারিয়ে বিজয়ীর মুকুট পরেন এরিকা। বাকি চার প্রতিদ্বন্দ্বী হলেন— হিরা ইনাম (২৪), জেসিকা উইলসন (২৮), মালেকা আলভি (১৯) এবং সাবরিনা ওয়াসিম (২৬)।

১৯৯৯ সালে পাকিস্তানের করাচির একটি ক্রিশ্চিয়ান পরিবারে জন্মগ্রহণ করেন এরিকা রবিন। সেন্ট প্যাট্রিক গার্লস হাই স্কুলে প্রাথমিক শিক্ষা গ্রহণ করেন। পরবর্তীতে পাকিস্তানের চণ্ডীগড়ের সরকারি কলেজ অব কমার্স অ্যান্ড বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে পড়াশোনা করেন।

২০২০ সালের জানুয়ারিতে প্রথম পেশাদার মডেল হিসেবে ক্যারিয়ার শুরু করেন এরিকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com