বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

শিরোনামঃ
‘কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে’ রপ্তানি পণ্যে নতুনত্ব আনার তাগিদ প্রধানমন্ত্রীর ঢাবিতে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া ইতিহাস জানে না, তাই এ স্লোগান দিতে তাদের লজ্জা হয় না: প্রধানমন্ত্রী ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা

চিলমারী বন্দর থেকে রৌমারী পৌঁছালো ৩ ঘণ্টায়

বুধবার (২০ সেপ্টেম্বর) চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে ফেরি সার্ভিস চালু হতে হচ্ছে। উদ্বোধনি দিনকে ঘিরে ১৭ সেপ্টেম্বর চিলমারী নদীবন্দর থেকে রৌমারী নদীপথে কুঞ্জলতা নামে ফেরিটি পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

বিআইডব্লিউটিএ’র চিলমারী নদীবন্দরের পাইলট মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সূত্রে জানাগেছে, ফেরিটি পরীক্ষামূলক ভাবে চিলমারী রমনা ঘাট থেকে সকাল ১০ টা ৩০ মিনিটের দিকে ছেড়ে দেয়া হয় এবং এটি রৌমারীতে ১ টা ৪০ মিনিটের দিকে পৌঁছায়। রৌমারী থেকে দুপুর ৩টায় ছেড়ে চিলমারী নদী বন্দরে পৌঁছায় ৬টা ৩০ মিনিটে।

ফেরিতে পণ্যবাহী যানবাহনের ব্যাপক চাহিদা রয়েছে জানিয়ে ঘাট ইজারাদার শহিদুল্লাহ কায়ছার ইমু বলেন, আমাদের সাথে বেশ কিছু যানবাহন চালকের কথা হয়েছে তারা সুবিধার জন্য এই রুটে চলাচল করবে। এতে বিভিন্ন শহরের সাথে কমে আসবে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার দূরত্ব। তিনি আরও জানান, আপাতত একটি ফেরি এসেছে উদ্বোধনের পর আরও দুটি আসবে। চিলমারী টু রৌমারীর জন্য ৫টি ফেরির বরাদ্দ রয়েছে, চাহিদার উপর সবকিছু নির্ভর করবে।

২০ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ভাবে ফেরি চলাচলের উদ্বোধন করবেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এমপি)। এ সময় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন (এমপি), বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি এর কর্মকর্তসহ অনেকে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক মাহফুজ আলম সজল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com