রবিবার, ২৩ Jun ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপের পুরনো চ্যাট খুঁজে পাওয়ার উপায়

মেসেজিংয়ের জন্য হোয়াটসঅ্যাপের ব্যবহার বাড়ছে। আর ব্যবহারকারীদের এতে নতুন সব ফিচার যুক্ত করছে মালিকানা কোম্পানি মেটা। বিভিন্ন ফিচার যুক্ত করলেও পুরনো মেসেজ খুঁজে পাওয়ার অন্যতম সমস্যা। ডিভাইস পরিবর্তন হলে, স্টোরেজ ফুল হয়ে গেলে বা বেশি দিন সময় গেলে আর মেসেজ খুঁজে পাওয়া যায় না। এ সমস্যা সমাধানে উদ্যোগ নিয়েছে প্লাটফর্মটি। এখন থেকে আগের যেকোনো মেসেজ সহজে খুঁজে পাওয়া যাবে।

মেসেজ খুঁজে পাওয়ার জন্য নতুন ফিচার আনতে কাজ করছে প্লাটফর্মটি। ফিচারটির মাধ্যমে তারিখ অনুযায়ী মেসেজ খুঁজে পাওয়া যাবে বলেও সূত্রে জানা গেছে। ব্যবহারকারীরা ভিডিও ও ভয়েস নোট মেসেজও খুঁজে পাবেন। এজন্য একটি বিষয় মনে রাখতে হবে। আর সেটি হলো মেসেজ পাঠানোর সময়। যদি সঠিক তারিখ মনে না থাকে তাহলে এ ফিচার ব্যবহার করেও কোনো উপকার পাওয়া যাবে না।

বর্তমানে হোয়াটসঅ্যাপ ওয়েবের ২.২৩৪৮.৫০ বেটা সংস্করণে একটি ক্যালেন্ডার আইকন যুক্ত করা হয়েছে। এতে মেসেজ সার্চ করা যাবে। বর্তমানে শুধু নির্বাচিত ব্যবহারকারীরা এ ফিচারটি ব্যবহার করতে পারছেন। অন্য ব্যবহারকারীদের জন্য ফিচারটি কবে চালু করা হবে সে বিষয়ে কিছু জানা যায়নি।—টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com