রবিবার, ১৬ Jun ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

বছরের শুরুতেই দীপিকা ধামাকা

উড়ছে বিমান, ফাটছে বোমা। মাঝ আকাশেই ধুন্ধুমার অ্যাকশন। টুক করে গল্পে টুইস্ট, দৃশ্য বদল। হেলিকপ্টার থেকে হাতে জাতীয় পতাকা, মনে দেশপ্রেম নিয়ে হৃত্বিক রোশানের প্রবেশ। ১ মিনিট ১৩ সেকেন্ডের ঝলকে ধরা পড়ল ‘ফাইটার’ ছবির ম্যাজিক। প্রথম ঝলকেই ‘ফাইটার’ বুঝিয়ে দিল, বক্স অফিস কাঁপাতে তৈরি হৃত্বিক-দীপিকা ও অনিল কাপুর।

আর এর মাধ্যমে প্রথমবারের মতো বলিউড তারকা হৃত্বিক রোশানের বিপরীতে দেখা মিলবে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়–কোনের। পাঠানের নির্মাতা সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিটি নির্মাণের শুরু থেকেই হৃত্বিক ও দীপিকার রসায়ন দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় আছেন সিনেমাপ্রেমীরা। ‘ফাইটার’ ছবিতে স্কোয়াড্রন লিডার শামশের পাঠানিয়া ওরফে প্যাটির চরিত্রে দেখা যাবে হৃত্বিককে আর দীপিকার চরিত্রের নাম মিন্নি।

চলতি বছরে তুঙ্গে অবস্থান করছে দীপিকার বৃহস্পতি। এ বছর ‘পাঠান’ ও ‘জাওয়ান’ দিয়ে বক্স অফিসে ঝড় তুলেছিলেন এ অভিনেত্রী। এবার নতুন প্রজেক্ট ‘ফাইটার’ নিয়ে নতুন বছরের শুরুতেই চমক দেখাবেন এই অভিনেত্রী। আগামী ২৬ জানুয়ারিই উপমহাদেশ জুড়ে মুক্তি পাচ্ছে ফাইটার সিনেমাটি। প্রথমে হৃত্বিকের লুক প্রকাশের একদিন পরই নির্মাতারা দীপিকা পাড়–কোনের চরিত্রের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য নতুন এক পোস্টার উন্মোচন করেছেন। যেখানে দীপিকা স্কোয়াড্রন লিডার মিনাল রাঠোরের চরিত্রে অভিনয় করেছেন। ফাইটারের লুক প্রকাশের পর ভক্তদের প্রশংসায় ভাসছেন দীপিকা। পাইলট চরিত্রে এটিই তার প্রথম অভিনয়। দীপিকা পাড়–কোন তার সোশ্যাল মিডিয়ায় নিজের এ এক্সক্লুসিভ লুক শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘স্কোয়াড্রন লিডার মিনাল রাঠোর, কল সাইন : মিন্নি, পদবি: স্কোয়াড্রন, পাইলট ইউনিট: এয়ার ড্রাগনস’।

নির্মাতাদের মতে, দীপিকার চরিত্রটি দৃঢ়তা, সংকল্প ও একজন যোদ্ধার অটল চেতনাকে তুলে ধরে। ম্যাট্রিক্স পিকচার্সের সহযোগিতায় সিনেমাটি প্রযোজনা করেছেন ভায়াকম ১৮ স্টুডিওজ। চলতি বছর ভারতের ৭৭তম স্বাধীনতা দিবসে মুক্তি পেয়েছে ‘ফাইটার’-এর টিজার। এ টিজারে অ্যাকশন অবতারে দেখা মিলেছে হৃত্বিক, দীপিকা ও অনিল কাপুর। নির্মাতা জানিয়েছিলেন, এ সিনেমায় একাধিক এরিয়াল স্টান্টও দেখতে পাবেন দর্শক। এছাড়া সিনেমাটির টিজার দেখে ধারণা করা যাচ্ছে, এটি মূলত ভারতীয় বিমান বাহিনীর দুর্র্ধর্ষ অভিযানের গল্পকে ফুটিয়ে তোলা হবে। সিনেমাতে আরও অভিনয় করছেন করন সিং গ্রোভার, অক্ষয় ওবেরয়, তালাত আজিজ।

প্রায় ২৫০ কোটি রুপি বাজেটে নির্মাণ করা হয়েছে ফাইটার। সাধারণত কোনো বিগ বাজেটের সিনেমা মুক্তির এক মাস আগে প্রচারণা শুরু করে। তবে এ সিনেমার ক্ষেত্রে কিছুটা ভিন্ন পন্থা অবলম্বন করছে ফাইটার টিম। জানা গেছে, টানা ৫০ দিনের প্রচারণা চালাবে তারা। ২০১৯ সালে ভারতের বিমান বাহিনীর যুদ্ধ নিয়ে ফাইটারের গল্প সাজিয়েছেন সিদ্ধার্থ আনন্দ। হৃত্বিককে নিয়ে এ নির্মাতার দ্বিতীয় সিনেমা এটি। এর আগে করেছিলেন ‘ওয়ার’। হৃত্বিক রোশনের ফাইটার আলোচনায় আসে সিনেমাটির ফার্স্টলুক পোস্টার প্রকাশের পর। পোস্টার প্রকাশ সামনে আসতেই ভক্তদের ইতিবাচক মনোভাব ও সমালোচনার মুখেও পড়েছেন হৃত্বিক। হৃত্বিকের ফাইটারের লুকের সঙ্গে অনেকেই টম ক্রুজের ‘টপ গান’ সিনেমার লুকের মিল পেয়েছেন। তার পরই শুরু। অনেকেই বলে বসেন এটি টম ক্রুজের ‘টপ গান’ সিনেমার কপি হতে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com