শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন

নির্বাচন পর্যবেক্ষণে আসবে ইইউ-ভারত-ফিলিস্তিন-আরব লীগ

রোববার (১০ ডিসেম্বর) সাপ্তাহিক ব্রিফিংয়ে এসব তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জনকূটনীতি অনুবিভাগ মহাপরিচালক সেহেলী সাবরীন।

নির্বাচনে কতগুলো দেশ থেকে পর্যবেক্ষক আসবে এমন প্রশ্নের জবাবে মুখপাত্র বলেন, নির্বাচন পর্যবেক্ষণে এরইমধ্যে যেটা বললাম ইইউর ইলেকশন এক্সপার্ট মিশন ২১ জানুয়ারি পর্যন্ত থাকবে, তারা বর্তমানে দেশে আছে। এছাড়া ভারত থেকে আসবে, ফিলিস্তিন, ওআইসি, আরব পার্লামেন্ট এবং জাপানও সম্প্রতি ইলেকশন কমিশনে আগ্রহ প্রকাশ করেছে। আরো কিছু আবেদন আছে সেই আবেদনগুলো আমরা পেলে পরে সেগুলো বিবেচনা করে যখনই যেটা আপডেট হবে আমরা আপনাদেরকে জানাবো।  কনফার্মেশন আছে এখন পর্যন্ত ভারত, ফিলিস্তিন, ওআইসি, আরব পার্লামেন্ট।

তিনি বলেন, এখন পর্যন্ত আমি যতটুকু জানি ভারতের তিনজন, ফিলিস্তিনের ছয় জন (সেখানে আবার দেখা যাচ্ছে বাইরে থেকেও আসবে আবার আমাদের এখানকার যে দূতাবাস সেখান থেকেও থাকবে), জাপানের থেকে যেটা শুনেছি ১৬ জনের একটা লিস্ট আছে।

এর আগে সেহেলী সাবরীন লিখিত বক্তব্যে, নির্বাচন কমিশনের আমন্ত্রণে বাংলাদেশে সফররত ইউরোপিয়ান ইউনিয়নের চারসদস্য বিশিষ্ট ইলেকশন এক্সপার্ট মিশন গত ৩০ নভেম্বর ২০২৩ তারিখে অতিরিক্ত পররাষ্ট্র সচিব ড. মো. নজরুল ইসলামের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন। উক্ত প্রতিনিধি দলটি গত ৩ ডিসেম্বর ২০২৩ তারিখে ঢাকার আগারগাঁওতে নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন। মিশনের সদস্যরা আগামী ২১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বাংলাদেশে অবস্থান করার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com